কোথাও গ্যাসের অভাবে রান্না বন্ধ, কোথাও লাইন ফেটে নষ্ট হচ্ছে গ্যাস!

|

চাপ কম থাকার কারণে রাজধানীর অনেক এলাকায় গ্যাস সংকট। আবার যাত্রাবাড়ী এলাকায় তিতাসের পাইপ ফেটে গ্যাস বের হয়ে যাচ্ছে। দুর্ঘটনার আতঙ্কের পাশাপাশি গ্যাস না থাকায় দুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

যাত্রাবাড়ির শেখদী এলাকায় গত এক সপ্তাহ ধরে লাইন ফেটে রাতদিন ২৪ ঘণ্টা বের হচ্ছে গ্যাস। সুয়েরেজ পাইপ সংস্কারের জন্য রাস্তা খোঁড়ে সিটি কর্পোরেশন। তখনই তিতাসের পাইপের তিনটি অংশে ফাটল দেখা দেয় বলে জানা গেছে।

এলাকাবাসীর অভিযোগ, বারবার তিতাস কর্তৃপক্ষকে জানানোর পরও সুরহা হয়নি সমস্যার। ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় প্রতিদিন হাজারো মানুষের যাতায়াত এই পথে। স্বাভাবিকভাবেই দুর্ঘটনার আতঙ্কে দিন পার করছেন এলাকার মানুষ।

স্থানীয়দের আশঙ্কা, দ্রুতই গ্যাসপাইপের ফাটল মেরামত না করলে প্রাণহানিও ঘটতে পারে।

এদিকে রাজধানীর বিভিন্ন এলাকায় রান্নার জন্য গ্যাস পাওয়া যাচ্ছে না। যাত্রাবাড়ী, রামপুরা, মোহাম্মদপুর, মিরপুর কিংবা পুরান ঢাকা- এসব জায়গায় গ্যাসের পর্যাপ্ত সরবরাহ নেই বলে বাসিন্দাদের অভিযোগ।

মোহাম্মদপুর-আদাবরের বেশ কিছু এলাকায় গ্যাস সমস্যা প্রকট। সকাল ৭টা থেকে দুপুর ২টা অবধি গ্যাস পাওয়া যাচ্ছে না এসব এলাকায়। এ সময় গ্যাসের চুলা নিভু নিভু জ্বললেও তাতে রান্না করা যাচ্ছে না।

ঢাকা দক্ষিণ ও উত্তর উভয় সিটি কর্পোরেশন এলাকার মধ্যে লালবাগ, আজিমপুর, শুক্রাবাদ, সূত্রাপুর, খিলগাঁও, গেন্ডারিয়া, শান্তিনগর, মিরপুর, কুড়িল, হাতিরপুলসহ বিভিন্ন এলাকায় গ্যাসের তীব্র সংকট চলছে।









Leave a reply