ইনিংস পরাজয় এড়াতে সাকিবের কাঁধে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

অ্যান্টিগা টেস্টে ইনিংস পরাজয় এড়াতে লড়ছে বাংলাদেশ। টাইগার অধিনায়ক সাকিব আল হাসান এখনও ক্রিজে আছেন বলেই হয়তো সমর্থকেরা ভালো কিছুর আশা করতে পারে। সিরিজের প্রথম টেস্টের ৩য় দিনে ২য় সেশনে এখন ব্যাট করছে বাংলাদেশ। শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের স্কোর ৬ উইকেটে ১১৩ রান। ইনিংস পরাজয় এড়াতে বাংলাদেশকে এখনও ২৯ রান করতে হবে।

২য় দিন শেষে ১১২ রানে পিছিয়ে থেকে দিন শুরু করে টাইগাররা। আবারও দলকে বিপদে ফেলে দ্রুত সাজঘরে ফেরেন নাজমুল হাসান শান্ত ও মুমিনুল হক। এরপর লিটন দাস ও মাহমুদুল হাসান জয় দেখেশুনে খেললেও বেশিক্ষণ টিকে থাকতে পারেননি লিটন। ১৫ বলে ১৭ রান করে কেমার রোচের বলে ফিরে যান লিটন, আর বাংলাদেশ হারায় ১০০ রানে ৫ উইকেট।

এর কিছুক্ষণ পরই ৪২ রান করে অফস্ট্যাম্পের বাইরের বল তাড়া করে আউট হন একপাশ আগলে রাখা মাহমুদুল হাসান জয়। এরপর নুরুল হাসান সোহানকে নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন সাকিব আল হাসান। তিনি ব্যাট করছিলেন ১৯ রান নিয়ে।

এর আগে, প্রথম ইনিংসে সফররতদের করা ১০৩ রানের জবাবে ক্যারিবীয়দের ইনিংস থামে ২৬৫ রানে। ১৬২ রানে পিছিয়ে থেকে নিজেদের ২য় ইনিংসে ব্যাট করতে নেমে তামিম-মিরাজের উইকেট হারিয়ে ৫০ রান করে দ্বিতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ।

আরও পড়ুন: এক বছরে দুই ফরম্যাটে ৬৩টি ক্যাচ মিস করেছে টাইগাররা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply