বিশ্বকাপ ফুটবলের আগমনী বার্তায় পতাকা বিক্রি

|

স্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ

বিশ্বকাপ ফুটবল খেলা বলে কথা। আর কিছুদিন পরেই হতে যাচ্ছে এই গ্রেটেস্ট শো অন দ্য আর্থ। আর এই শো’য়ের উন্মাদনা দেশের অন্যান্য স্থানের মতো গোপালগঞ্জেও ছড়িয়ে পড়েছে। কোথাও কোথাও দলের সমর্থক গোষ্ঠী বানাতে ব্যস্ত ফুটবল প্রেমীরা। মৌসুমী পতাকা ব্যবসায়ীরাও বসে নাই। তারা এ উন্মাদনাকে আর একধাপ বাড়িয়ে দিচ্ছে। বিভিন্ন দেশের পতাকা নিয়ে জেলা শহরের বিভিন্ন রাস্তায় রাস্তায় হাজির হয়েছেন, পতাকা বিক্রি করছেন। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ঘুরে ঘুরে তারা সমর্থকদের হাতে প্রিয় দেশ ও দলের পতাকা তুলে দিচ্ছেন। ৫০ থেকে ২শ’ টাকা করে এসব পতাকা বিক্রি করছেন তারা। হাতের নাগালে প্রিয় দলের পতাকা পেয়ে খুশী সমর্থকরাও।

শহরের লঞ্চঘাট এলাকায় লম্বা বাঁশের সাথে টাঙানো ফুটবলের অন্যতম জনপ্রিয় দল ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানীসহ আরো কয়েকটি দলের পতাকা বিক্রি করছেন মৌসুমী পতাকা ব্যবসায়ী মাসুক(১৭)।

মাসুকের সাথে কথা হলে সে জানায়, আজ রোববার ঢাকা থেকে গোপালগঞ্জ এসেছেন পতাকা বিক্রি করতে। সে-সহ আরো ৪ জন এক সঙ্গে এখানে এসেছেন। লঞ্চঘাট এলাকার একটি হোটেলে উঠেছেন তারা। হোটেলের বেডিংপত্র রেখে শহরের বিভিন্ন পয়েন্টে পতাকা বিক্রি করতে বের হয়ে গেছেন তারা।

সে আরো জানায়, বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবসে সে পতাকা বিক্রি করে। ২১ ফ্রেব্রুয়ারি, ২৬ মার্চ, ১৬ ডিসেম্বর ও পহেলা বৈশাখে ভাল পতাকা বিক্রি হয়। কিন্তু, বিশ্বকাপ ফুটবল উপলক্ষে অনেক পতাকা বিক্রি হবে তাই আগে ভাগেই ঢাকা থেকে পতাকা বিক্রি করতে গোপালগঞ্জে এসেছেন। এখানে কয়েকদিন জেলা শহরে এবং পরে উপজেলা সদর ও বিভিন্ন গুরুত্বপূর্ন হাটে বাজারে বিক্রি করবেন এবং পরে ঢাকায় ফিরে যাবেন।

শহরের পোষ্টঅফিস মোড়ে ওই দলের অপর সদস্য ইসলাম(১৮) পতাকা বিক্রি করছেন। তার সাথে কথা হলে সে জানায়, ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানিসহ কয়েকটি দেশের বিভিন্ন সাইজের পতাকা রয়েছে তার কাছে। সে এগুলো সাইজ ভেদে ৫০ থেকে ২শ’ টাকা করে বিক্রি করছে। আশা করছেন ভালই বেচা বিক্রি হবে বলে তার।

শহরের ডিসি অফিসের সামনে কথা হয় ওই দলের অপর সদস্য সাগর মিয়ার(১৯)সাথে। সে জানায় বিশ্বকাপ ফুটবলকে টার্গেট করে পতাকা বিক্রির ভাল ব্যবসা হবে। তাই আগে ভাগেই পতাকা নিয়ে বের হয়েছেন।

শহরের বিভিন্ন সড়কে কথা হয় যারা তাদের পছন্দের দলের দেশের পতাকা কিনেছেন। আগে ভাগে তারা তাদের প্রিয় দেশের পতাকা কিনতে পেরে মহা খুশি। তারা জানায় তারা তাদের বিল্ডিংয়ের ছাদে প্রিয় দলের পতাকা উড়াব।









Leave a reply