অর্থ আত্মসাৎ মামলায় রাহুল গান্ধিকে জিজ্ঞাসাবাদের প্রতিবাদে বিক্ষোভ

|

ছবি: সংগৃহীত

অর্থ আত্মসাতের মামলায় কংগ্রেস নেতা রাহুল গান্ধিকে জিজ্ঞাসাবাদের প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ হয়েছে ভারতে। ন্যাশনাল হেরাল্ড দুর্নীতি মামলায় সোমবার (১৩ জুন) রাহুল গান্ধিকে আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি। রিপাবলিক ইন্ডিয়া, ইন্ডিয়া ডটকমসহ প্রায় সকল ভারতীয় গণমাধ্যমেই প্রকাশিত হয়েছে এ সম্পর্কিত খবর।

এর আগে, ২ জুন শুনানি থাকলেও বিদেশ থাকার কারণে হাজিরা দেননি রাহুল গান্ধি। পরবর্তিতে সোমবার (১৩ জুন) শুনানির তারিখ দেয়া হয়। এদিন জিজ্ঞাসাবাদে ইডি কার্যালয়ে হাজিরা দেন বোন প্রিয়াংকা গান্ধিও।

এই জিজ্ঞাসাবাদকে কেন্দ্র করে আগেই পদযাত্রার ডাক দেয় কংগ্রেস। বিভিন্ন শহর থেকে জড়ো হতে থাকে নেতাকর্মীরা। এ সময় কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে নানা স্লোগান দেন তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কংগ্রেস নেতাকর্মীদের ওপর ব্যাপক ধরপাকড় চালায় পুলিশ। শুধু রাজধানী দিল্লিতেই নয়, মধ্যপ্রদেশ, আসাম, মহারাষ্ট্র, উত্তর প্রদেশ, কেরালাসহ বিভিন্ন রাজ্যে বিক্ষোভ করে কংগ্রেস নেতাকর্মীরা।

ভারতের কংগ্রেস নেতা কার্তি চিদাম্বরম বলেন, আইনের অপগ্রয়োগ চলছে। এই মামলাকে ভুয়া, মিথ্যা, বানোয়াট ছাড়া আর কিছুই বলবো না। পরিষ্কারভাবে বোঝা যাচ্ছে, বিরোধীদের দমনে ইডি ব্যবহার করা হয়েছে। এর প্রতিবাদে আমাদের বিক্ষোভ চলবে।

আরও পড়ুন: পাবজিতে হেরে যাওয়ায় চাচাতো ভাইদের ‘টিটকিরি’, সইতে না পেরে আত্মঘাতী কিশোর

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply