কুকুর ছাড়াও এই ছবিতে রয়েছে আরেকটি প্রাণী, খুঁজে বের করার চ্যালেঞ্জ নিন 

|

ছবি: সংগৃহীত

সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে প্রাণীর একটি ছবি! আসলে এটা যেমন তেমন ছবি তো নয়, এ হলো এক অপটিক্যাল ইলিউশন, যেখানে নেটিজেনদের দ্বিতীয় লুকনো প্রাণীটি খুঁজে বের করতে বলা হয়েছে। অপটিকাল ইলিউশন আমাদের চতুর্দিকে হয়ে থাকে। নিজেরাই সেগুলির উত্তর খুঁজে বের করি আমরা। অনেক ইলিউশন বেশ মজার, আবার অনেকগুলি মাথা খারাপ করে দেয়।

সম্প্রতি এমন একটি ছবি ভাইরাল হয়েছে যা মানুষের চোখের সঙ্গে সঙ্গে মস্তিষ্কের পরীক্ষা নিয়ে চলেছে। সোশ্যাল মিডিয়ায় এই ছবি শেয়ার করে বলা হয়েছে, এই ছবিতে কুকুর ছাড়াও লুকিয়ে রয়েছে একটি প্রাণী। আপনি পারবেন সেই প্রাণীর ছবি খুঁজে বের করতে। তাহলে ভালো করে দেখুন এই ছবি।

এই ছবিটি প্রথমে শেয়ার করেন HecticNick নামের একজন TikTok এ। এরপর সেটি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল সেই ছবিতে দেখা যাচ্ছে অনেক গাছের ছবি এবং আশেপাশে রয়েছে জঙ্গল এবং গাছপালা। কিন্তু এই ছবি শেয়ার করে বলা হয়েছে এখানে কুকুর ছাড়াও লুকিয়ে রয়েছে একটি প্রাণী। অনেকেই খুঁজে বের করতে পারেনি সেই প্রাণীর ছবি। অনেকেই বলছেন এই ছবিতে কুকুর ছাড়া অন্য কোনো প্রাণী নেই। কিন্তু আসলে সেই ছবিতে লুকিয়ে রয়েছে আরও একটি প্রাণী। এবার আপনার পালা, ভালো করে দেখুন এই ছবি।

আপনার চোখ যদি খুব ভালো হয় তাহলেই আপনি ধরতে পারবেন এই ছবিতে লুকিয়ে থাকা প্রাণী। একটু ভালো করে দেখলেই দেখা যাবে সেই প্রাণীর ছবি। এই ছবিতে সকলের চোখ প্রথমেই চলে যাচ্ছে গাছের দিকে। এর ফলে তারা আর কুকুর ছাড়া অন্য কোনো প্রাণী খুঁজে বের করতে পারছেন না। কিন্তু ভালো করে দেখুন সেই গাছের মধ্যেই লুকিয়ে রয়েছে একটি অন্য প্রাণী।

অপটিক্যাল ইলিউশনের ছবি মানুষের মস্তিষ্কের ও চোখের মধ্যে ধাঁধার সৃষ্টি করে। মানুষের মস্তিষ্ক একরকম ভাবে কিন্তু চোখে দেখা যায় অন্যরকম। এর ফলে মানুষ সঠিকভাবে উত্তর দিতে পারে না। এবার আপনার পালা, ভালো করে দেখুন এই ছবি। আপনি যদি গভীর মনোযোগ দিয়ে দেখেন তাহলে গাছের মধ্যে লুকিয়ে থাকা অন্য প্রাণীকে দেখতে পাবেন। গাছের রঙের মতো হওয়ার জন্য তা কারও চোখে ধরা দিচ্ছে না।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply