জিজ্ঞাসাবাদের জন্য নাজিবকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন

|

মাত্র দশ দিন আগে প্রবল প্রতাপের সাথে দেশ শাসন করছিলেন। বিরোধী দলের প্রধান নেতাকে মিথ্যা মামলায় জেলে পুরে রেখেছিলেন। বিচার বিভাগ, প্রশাসন আর মিডিয়াকে নিজের ইশারায় চালাতেন তিনি। এসবকে ব্যবহার করে নিজের বিরোধীদেরকে ইচ্ছামত শায়েস্তা করেছেন মালয়েশিয়ার সদ্য সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক।

অথচ দশ দিনের ব্যবধানে দৃশ্যপট এতই পাল্টেছে যে শুক্রবার তাকে তলব করেছে দেশটির দুর্নীতি দমন কমিশন। ৫ বিলিয়ন ডলারের ফান্ড লুটপাটের অভিযোগ আছে নাজিব, তার ছেলে ও কয়েকজন মন্ত্রীর বিরুদ্ধে।

বার্তা সংস্থা এপি জানিয়েছে, নাজিবের কাছে দুর্নীতি দমন কমিশনের পাঠানো চিঠিতে আগামী মঙ্গলবার প্রতিষ্ঠানটির কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। সাবেক এই প্রধানমন্ত্রীর ব্যক্তিগত আইনজীবী বলেছেন, তিনি বিষয়টি সম্পর্কে এখনও জানেন না। তবে তার মক্কেল আগেই বলেছেন, যেকোনো ধরনের তদন্তে তিনি সহযোগিতা করবেন।

গত ৯ মে মালয়েশিয়ার জাতীয় নির্বাচনে অপ্রত্যাশিতভাবে বিরোধী মাহাথির ও আনোয়ার ইব্রাহিমের জোটের কাছে বিপুল ব্যবধানে হেরে যায় নাজিবের জোট বারিসান ন্যাশনাল। আনোয়ার ইব্রাহিমকে রাজনৈতিক মামলায় অভিযুক্ত করে কারাবন্দি করে রেখেছিলেন নাজিব।









Leave a reply