দুর্গাপুরে জাতীয় হাজং ছাত্র সম্মেলন

|

নেত্রকোণা প্রতিনিধি:

‘কালজয়ী সংগ্রামী ঐতিহ্যই আমাদের একবিংশ শতাব্দীর প্রেরণা’ শ্লোগানকে প্রতিপাদ্য করে নেত্রকোণার দুর্গাপুরের অষ্টম জাতীয় হাজং ছাত্র সম্মেলন হয়েছে। আজ

শুক্রবার সকালে বিরিশিরি ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমি মিলনায়তন বাংলাদেশ হাজং ছাত্র সংগঠন (বাহাছাস) এই সম্মেলনের আয়োজন করে।

এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ ছবি বিশ্বাস। সকাল সাড়ে ১০টার দিকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা শরদিন্দু হাজং। সেখান থেকে একটি শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান সড়কগুলো ঘুরে একই স্থানে এসে শেষ হয়।

পরে বাহাছাস কেন্দ্রীয় পরিষদের সভাপতি দেবাশীষ হাজং এর সভাপতিত্বে আলোচনা সভা হয়। সভাটি পরিচালনা করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সুজন হাজং।

এতে অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিথি ছাড়াও বক্তব্য দেন, দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. এমদাদুল হক খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদ, জেলা পরিষদের সদস্য শফিকুল ইসলাম, ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক শুভ্র চিরান, ময়মনসিংহ রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ স্বামী ভক্তি প্রদানন্দ, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, হাজং যুব উন্নয়ন সংগঠনের সভাপতি বিপুল হাজং, হাজং নেতা পল্টন হাজং, হাজং মহিলা সংগঠনের সভানেত্রী সন্ধ্যা রানী হাজং প্রমুখ। আলেঅচনা শেষে স্থানীয় শিল্পীরা আবৃত্তি, নৃত্য ও সঙ্গীত পরিবেশন করেন।









Leave a reply