রাম রহিমের ডেরায় মাটিচাপা ৬০০ লাশ!

|

দুই অনুসারীকে ধর্ষণের দায়ে সাজাপ্রাপ্ত ভারতের কথিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের ডেরায় প্রায় ৬০০ লাশ মাটিচাপা দিয়ে রাখা হয়েছে বলে অভিযোগ করছে তারই এক ঘনিষ্ট সহযোগী।

আজ বুধবার ইন্ডিয়া টুডে’র এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। সম্প্রতি হরিয়ানার সিরসায় রাম রহিমের ডেরার ব্যবস্থাপক বিপাসনা ও সাবেক ভাইস প্রেসিডেন্ট পি আর নাইনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশের বিশেষ তদন্ত দল (এসআইটি)।

এসময় জিজ্ঞাসাবাদে পি আর নাইন বলেন, ডেরায় হত্যার পর বিভিন্ন সময় প্রায় ৬০০ লাশ মাটিচাপা দেয়া হয়েছে। তিনি আরও জানান, জার্মানির একজন বিজ্ঞানীর পরামর্শে মাটিচাপা দেয়া ওই মরদেহগুলোর ওপর গাছের চারা রোপণ করা হয়।

নিজের অভিযোগের পক্ষে পুলিশের তদন্ত দলকে পি আর নাইন ও বিপাসনা কিছু প্রমাণও দিয়েছেন।

এর আগে ডেরার ভেতরে সাধ্বী হোস্টেলে রাম রহিমের যাতায়াতের জন্য ব্যবহৃত সুড়ঙ্গের সন্ধানও মিলেছে। এ ছাড়া ডেরায় পানির নিচে গোপন ‘সেক্স কেভ’ বা ‘যৌন গুহার’ সন্ধান পেয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সাধ্বীদের অভিযোগ, সেখানে ২ হাজারের বেশি নারীকে ধর্ষণ করেছেন গুরুমিত।

ধর্ষণ মামলায় গত ২৫ আগস্ট দোষী সাব্যস্ত হলে তাকে ২০ বছরের কারাদণ্ড দেয় আদালত। বর্তমানে জেলে থাকা গুরমিতের রায়ের জেরে ভক্তদের সাথে সংঘর্ষে ৩৭ জন নিহত হন।

/কিউএস









Leave a reply