বিশ্বকাপে দল ঘোষণা করলো ফ্রান্স, পর্তুগাল ও সেনেগাল

|

রাশিয়া বিশ্বকাপের জন্য এবার ২৩ সদস্যের দল প্রকাশ করলো ফ্রান্স, পর্তুগাল ও সেনেগাল। যেখানে অনেকটা পরিকল্পিত দলই রেখেছে ৯৮ এর বিশ্বকাপ জয়ী দলটি। আর রোনালদোর নেতৃত্বে পর্তুগীজরা পাচ্ছে না ন্যানি ও রেনাতো সানচেজকে।

‘সি’ গ্রুপের দল ফরাসীদের মাস্টার মাইন্ড দিদিয়ের দেশমের হাতে এবার ভালো সুযোগ ছিলো নবীন প্রবীনদের নিয়ে দল গোছানোর। তবে তার আগেই ইনজুরির কারণে উঠতি কিছু তারকাকে ছাড়াই রাশিয়ার উদ্দেশ্যে রওনা হবে তার দল।

২৩ সদস্যের দলে জায়গা করে নিতে পারেননি কিংসলে কোমান, রাবিওর। তবে ইনজুরির কারণে বিশ্বকাপে খেলার স্বপ্ন এখনই পূরন হচ্ছে না লাকাজেত আর দিমিত্রি পায়েত।

তবে পল পগবা, গ্রিজম্যান, এমবাপে, অলিভার জিরু নামগুলোই বলে দেয় এবার অন্যতম পরাশক্তির একটি উঠে আসবে সি গ্রুপ থেকে। যাদের প্রাথমিক ৩ প্রতিপক্ষ পেরু, ডেনমার্ক।

বি গ্রুপে রোনালদোর গর্তুগালে অবশ্য খুব একটা পরিবর্তন রাখেননি কোচ। ২ বছর আগে রোনালদো সহ এই দলের ১২ জন ফুটবলার রয়েছেন যারা ইউরো জিতেছিলেন। তবে দলে জায়গা হয়নি অভিজ্ঞ নানি আর রেনাতো সানচেজের। সোচিতে ১৫ জুন স্পেইনের শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা। এই গ্রুপের বাকী দুই দল ইরান আর মরক্কো।

এদিকে এইচ গ্রুপের দল সেনেগাল এবার রাশিয়ায় মাঠে নামবে ইংলিশ লিগে দাপট দেখানো সাদিও মানের নেতৃত্বে। সাথে রয়েছে নাপোলির কালিদোউ, ওয়েস্ট হামের মিডফিল্ডার কৌয়াত। অধিনায়ক হিসেবে ২০০২ সালে সেনেগালকে কোয়ার্টার ফাইনালে নিয়ে যাওয়া আলিও সিসে এবার রয়েছে দলের কোচের ভূমিকায়। তাই ইউরোপের বিভিন্ন দেশের লিগসহ গোটা বিশ্বে দাপট দেখানো সেনেগালিজ ফুটবলারদের নিয়ে বেশ আশাবাদী তারা। পোল্যান্ড, জাপান ও কলম্বিয়ার সাথে লড়েই তাদের উঠতে হবে পরের পর্বে।









Leave a reply