ফ্ল্যাগশিপ স্মার্টফোনের লড়াইয়ে নকিয়া

|

স্মার্টফোনের জগতে ক্রমেই নিজের উপস্থিতি জানান দেয়ার চেষ্টা নকিয়া। মিড রেঞ্জের কয়েকটি মডেল দিয়ে অ্যান্ড্রয়েডের জগতে প্রবেশ করা নোকিয়া এবার আসছে ফ্ল্যাগশিপ মডেল নকিয়া নাইন নিয়ে। মডেলটি নিয়ে কানাঘুষা চলছিলো অনেক দিন ধরেই। এবার তার ছবি ফাঁস হলো।

ছবি দেখে স্পষ্টই বলে দেয়া প্রায় বেজেলবিহীন ডিসপ্লে নিয়ে আসছে নকিয়া নাইন। কার্ভড গ্লাসের ডিসপ্লেটি অ্যামোলেড প্রযুক্তির হবে বলে এখন পর্যন্ত জানা গেছে। ৫.৫ ইঞ্চি ডিসপ্লের রেজ্যুলোশন আল্ট্রা এইচডি। সেটের পেছনের দিকটাও কার্ভড গ্লাসে তৈরি। আর ফিঙ্গার সেন্সরটা সামনে থেকে চলে গেছে পেছনে।

স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেটের ফোনটিতে শুরু থেকেই চলবে অ্যান্ড্রয়েডের ওরিও ভার্সন। ফোনটির স্টোরেজ থাকছে মডেল ভেদে ৬৪ ও ১২৮ গিগাবাইট। র‍্যাম থাকছে ৪ জিবি। যেখানে অন্যান্য কোম্পানির ফ্ল্যাগশিপে এখন ৬ জিবি ব্যবহার হচ্ছে।

ছবিতেই দেখা যায় নকিয়া-৯ এ যোগ হয়েছে ডুয়াল ক্যামেরা। কার্ল জাইস লেন্সের ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের। ফ্রন্ট ক্যামেরার মেগাপিক্সেলও সমান।

ওয়াটারপ্রুফ ফোনটির দাম ধরা হতে পারে সাড়ে সাতশ ইউরো। ফোনটি ছবি আর স্পেসিফিকেশনের অনেক তথ্য ফাঁস হলেও, এটি কবে নাগাদ বাজারে আসছে, সে সম্পর্কে ধারণা নেই কারোর।









Leave a reply