প্রথমার্ধেই দুই গোলে এগিয়ে আর্জেন্টিনা

|

লাউতারো মার্টিনেজ ও ডি মারিয়ার গোলে প্রথমার্ধেই ২-০ গোলের লিড নিয়েছে আর্জেন্টিনা। ইতালির বিপক্ষে ফাইনালিসিমায় ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে মেসি বাহিনী। ম্যাচের ২৮ মিনিটে বাম পাশ থেকে অধিনায়ক লিওনেল মেসির এগিয়ে দেয়া বলে পা লাগিয়ে তরুণ ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজ দলকে এগিয়ে দেন।

লিড দ্বিগুণ করতে বেশি সময় নেয়নি আর্জেন্টিনা। বিরতিতে যাওয়ার আগে প্রথমার্ধে যোগ করা সময়ের প্রথম মিনিটেই ইতালির জালে বল জড়ান আরেক ফরোয়ার্ড ডি মারিয়া। মার্টিনেজের পাস থেকে বুদ্ধিদীপ্ত শটে স্কোরশিটে নাম তুলেন ডি মারিয়া। আর তাতে ২-০ গোলে লিড নিয়েছে আর্জেন্টিনা।

ম্যাচের আগেই দুঃসংবাদ পেয়েছিল আর্জেন্টিনা। চোট নিয়ে ছিটকে গিয়েছিলেন মার্কোস আকুনইয়া। চোট থেকে পুরোপুরি সেরে না ওঠার কারণে শুরুর একাদশে থাকবেন না লিয়ান্দ্রো পারেদেস, সেটাও আগেই জানা হয়ে গিয়েছিল। সেই থেকেই ইতালির বিপক্ষে আর্জেন্টিনার একাদশটা কেমন হবে, তার একটা আন্দাজ পাওয়া যাচ্ছিল। ফিনালিসিমায় আর্জেন্টিনা শেষমেশ সেই অনুমিত দলটা নিয়েই মাঠে নেমেছে।

ওদিকে ইতালির একাদশে আছে এক চমক। ধারণা করা হচ্ছিল, শেষ কিছুদিনে দারুণ ছন্দে থাকা নিকোলো জানিয়োলো থাকবেন শুরুর একাদশে। তবে তাকে ছাড়াই আর্জেন্টিনার মুখোমুখি হয়েছে আজ্জুরিরা।

আর্জেন্টিনা একাদশ:
এমিলিয়ানো মার্টিনেজ, নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকলাস অটামেন্ডি, নিকলাস টালিয়াফিকো,
রদ্রিগো ডি পল, গিদো রদ্রিগেজ, জিওভানি লো চেলসো, লিওনেল মেসি, লাওতারো মার্টিনেজ, আনহেল ডি মারিয়া।

ইতালি একাদশ:
জিয়ানলুইজি ডনারুমা, জিওভানি ডি লরেঞ্জো, জর্জিও কিয়েল্লিনি, লিওনার্দো বনুচ্চি, এমারসন পালমিরি, মাত্তেও পেসিনা, জরজিনিও, নিকোলো বারেলা, ফেদেরিকো বার্নার্দেস্কি, আন্দ্রেয়া বেলোত্তি, গিয়াকোমো রাসপাডোরি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply