‘তিন মাসের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে সুবিধা পাবো’

|

স্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ
ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগামী তিন মাসের মধ্যে আমরা বঙ্গবন্ধু স্যাটেলাইট-০১ থেকে সুবিধা পাওয়া শুরু করবো। ইতোমধ্যে আমরা বেতবুনিয়া ও গাজিপুর ভূ-উপগ্রহ কেন্দ্রে সংকেত পেয়েছি। এই স্যাটেলাইটের মাধ্যমে আমরা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারবো। বাইরে থেকে এখন আর স্যাটেলাইট ভাড়া নিতে হবেনা। আমরা বাইরের দেশে স্যাটেলাইট ভাড়া দিয়ে বৈদেশিক মুদ্রা অর্জন করতো সক্ষম হবো।

তিনি আজ মঙ্গলবার দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এর আগে বেলা সাড়ে ১২টায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার-এর নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। পরে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

এ সসময় তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক এমপি, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এমরান আহমেদ এমপি, বিটিআরসির প্রাক্তন চেয়ারম্যান ড.শাহজাহান মাহমুদ এবং বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ জহুরুল হক, শরিয়তপুর-০৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-০১ সফলভাবে উৎক্ষেপন হওয়ায় তাঁরা টুঙ্গিপাড়ায় জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করতে আসেন।

এর আগে বেলা সোয়া ১২টায় তাঁরা হেলিকপ্টার যোগে টুঙ্গিপাড়া আসেন এবং বেলা ১টার দিকে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।









Leave a reply