বিসিবি চাইলে কোচ হতে পারেন গর্ডন গ্রিনিজ

|

দেশের ক্রিকেটের স্বার্থে যত দ্রুত সম্ভব একজন হেড কোচ নিয়োগ জরুরি বলে মন্তব্য করেছেন বাংলাদেশের আইসিসি ট্রফি জয়ী দলের কোচ গর্ডন গ্রিনিজ। কালেন্ডারের পাতায় তখন সোমবার শুরু হয়েছে। ৫ দিনের সফরে ঢাকায় পা রেখে গ্রিনিজ বলেন, বিসিবি চাইলে তার কোচ হতে আপত্তি নেই। তবে সেই সম্ভাবনা কম বলে নিজেই বিষয়টি উড়িয়ে দিয়েছেন। সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় হোটেল সোনারগাঁওয়ে তাকে সংবর্ধনা দেবে বিসিবি।

যে দেশের ক্রিকেটের সঙ্গে তার হৃদয়ের সম্পর্ক, কোটি মানুষের হৃদয় জিতে ভিনদেশি হয়েও যিনি হয়েছেন খাঁটি বাঙালি। বাংলাদেশকে আইসিসিসি ট্রফি জেতানো সেই প্রিয় গর্ডন গ্রিনিজ আবারো ফিরেছেন বাংলাদেশে। যাকে স্বগত জানাতে অপেক্ষায় ছিলো যমুনা টেলিভিশন। মজার ছলেই জানালেন নিজ দেশে ফেরার অনুভূতি, আমি খুব হট লাগছে। কিছুটা ক্লান্তও। দ্রুতই বিছানায় যেতে চাই।

প্রায় ২০ বছর ধরে বাংলাদেশের বাইরে থাকলেও চোখের আড়াল হয়নি বাংলাদেশের ক্রিকেটে। তাইতো ক্রিকেটারদের স্বার্থে যত দ্রুত সম্ভব একজন হেড কোচ নিয়োগের তাগিদ এই ক্যারিবিয়ানের। বললেন, আমি মনে করি বাংলাদেশ দ্রুতই একজন হেডকোচ নিয়োগ দেবে। এছাড়া কোনো বিকল্প নেই।

তবে বাংলাদেশ যদি চায় এখনো টাইগার ক্রিকেটের দায়িত্ব নিতে প্রস্তুত আছেন বলেও জানিয়েছেন তিনি। বলেছেন, এমন কোনো প্রস্তাব এ্লে আমি অবশ্যই ভেবে দেখবো। তবে আমি মনে করি না এটি ঘটবে।

৫ দিনের বাংলাদেশ সফরে সোমবার সাবেক শীষ্যসহ সহকর্মীদের সঙ্গে স্মৃতি-রোমন্থন করেবেন ১৯৯৭ এর আইসিসি ট্রফির সেই কান্ডারি। যেখানে বিসিবির পক্ষ থেকে তাকে দেয়া হবে বিশেষ সম্মাননা।









Leave a reply