বিধ্বংসী বাটলারের সেঞ্চুরিতে কোহলিকে হতাশ করে আইপিএলের ফাইনালে রাজস্থান

|

ছবি: সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আরও একবার ফাইনালে ওঠার আগেই বিদায় নিলো ভিরাট কোহলির দল রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। জস বাটলারের আরও একটি বিধ্বংসী সেঞ্চুরিতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে ৭ উইকেটে হেরে বিদায় নেয় তারা। আর এবারের আসরের ফাইনালে চলে যায় প্রথম কোয়ালিফায়ারে গুজরাট লায়ন্সের বিপক্ষে হারা রাজস্থান। ফাইনালে তাই ফের মুখোমুখি হচ্ছে গুজরাট ও রাজস্থান।

যে দল জিতবে তারাই উঠে যাবে ফাইনালে; ম্যাচের এমন সমীকরণ মাথায় রেখে টস জিতে বোলিং বেছে নেন রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসন। ব্যাটিংয়ে খুব একটা সফলতা দেখাতে পারেনি ব্যাঙ্গালুরুর ব্যাটাররা। ডু অর ডাই ম্যাচে ৭ রানে আউট হয়ে কোহলি হতাশ করেছেন দলকে। অধিনায়ক ফাফ ডু প্লেসি ২৫ রান করলেও তার স্ট্রাইকেরেট ছিল একশরও নিচে।

শেষ পর্যন্ত আগের ম্যাচে সেঞ্চুরি করে দলকে জেতানো রজত পাতিদারের ৫৮ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে বেঙ্গালুরু। রাজস্থানের হয়ে দারুণ বল করেন প্রসিদ কৃষ্ণ ও ওবেড ম্যাককয়। দুজনেই ৪ ওভার করে বল করে ইকোনমি ছয়ের নিচে রেখে ৩টি করে উইকেট ভাগ করে নেন।

জবাবে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করেন দুই রাজস্থান ওপেনার যশস্বী জয়সওয়াল ও বাটলার। মাত্র ৫ ওভারেই স্কোরবোর্ডে ৬১ রান তুলে ফেলেন তারা। দলীয় এই সংগ্রহে ব্যক্তিগত ২১ রান করে জয়সওয়াল সাজঘরে ফেরলেও সাবলীল ব্যাটিং করতে থাকেন বাটলার ও স্যামসন। দলীয় ১১৩ রানে স্যামসন ও চারে নামা দেবদূত পাডিক্কাল ১৪৮ রানে ফিরে গেলেও বাটলারের অপরাজিত ১০৬ রানে সহজ জয় পায় রাজস্থান।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply