১০ উইকেটের পরাজয়ে সিরিজ হারলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার বিরুদ্ধে মিরপুর টেস্টে ১০ উইকেটের পরাজয়ে ১-০ ব্যবধানে সিরিজ হারলো বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে ব্যাটারদের ব্যর্থতায় মাত্র ১৬৯ রানে অলআউট হয়ে লঙ্কানদের সামনে ২৯ রানের টার্গেট দেয় মুমিনুল হকের দল। বিনা উইকেটে মাত্র ৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় দুই লঙ্কান ওপেনার দিমুথ করুনারত্নে ও ওশাদা ফার্নান্দো।

আগের দিনের, ৪ উইকেটে ৩৪ রান নিয়ে ৫ম দিনের খেলা শুরু করেন প্রথম ইনিংসের দুই সেঞ্চুরিয়ান মুশফিক ও লিটন। কিন্তু দিনের প্রথম ঘন্টাতেই রাজিথার বলে বোল্ড হয়ে ফেরেন মুশফিক। ২৩ রান করা এই ব্যাটার যখন সাঝঘরে ফেরেন তখন দলের রান ৫৩। এরপর সাকিবের সাথে ৬ষ্ঠ উইকেটে ১০৩ রানের জুটি গড়েন লিটন। ক্যারিয়ারের ১৩তম হাফসেঞ্চুরি আর সাদা পোষাকে দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করে ৫২ রানে আউট হন লিটন। অপর প্রান্তে থাকা সাকিব ক্যারিয়ারের ২৭তম হাফসেঞ্চুরি তুলে নিলেও থিতু হতে পারেননি ক্রিজে। দলীয় ১৬৩ রানে ৫৮ রান করে আউট হন সাকিব।

দিনের ২য় সেশনের ৯ ওভার ৩ বলে বাকি ৫ উইকেট হারিয়ে ১৬৯ রানে অলআউট হয় বাংলাদেশ। লঙ্কানদের হয়ে ৬ উইকেট নিয়েছেন আসিথা ফার্নান্দো। জয়ের জন্য ২৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওশাদা ফার্নান্দো এবং দিমুথ করুনারত্মে কোনো ভুল করেননি। মাত্র ৩ ওভারেই শেষ করে দেন ম্যাচ। আর এর মাধ্যমেই লঙ্কানরা জিতে নেয় টেস্ট সিরিজ। প্রথম ইনিংসে ৩৬৫ রান করে বাংলাদেশ। জবাবে শ্রীলঙ্কা তাদের ১ম ইনিংসে করে ৫০৬ রান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply