মাদক ব্যবসা রোধে কঠোর থেকে কঠোরতর হতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

|

কক্সবাজার প্রতিনিধি:

মাদক ব্যবসা রোধে কঠোর থেকে কঠোরতর হতে হবে। শুক্রবার (২৭ মে) বেলা ১১টার দিকে কক্সবাজারের রামু সেক্টর সদর দফতরের মাঠে বিজিবি আয়োজিত মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় তিনি বলেন, অপরাধীদের কোনো দলীয় পরিচয় নেই, থাকতে পারে না।

সীমান্ত চ্যালেঞ্জিং জায়গা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমারের সাথে সীমান্ত রয়েছে ২৭৪ কিলোমিটার। সীমান্তে কাজ করা অনেক দুরূহ ব্যাপার। তাই হেলিকপ্টার থেকে শুরু করে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে বিজিবি। সীমান্ত সড়কের কাজও এগিয়ে চলছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

গত ১ বছর ধরে বিভিন্ন অভিযানে উদ্ধারকৃত ৯০ লাখ ৮০ হাজার ৪৭৭ পিস ইয়াবা, ২৩ হাজার ৭৫২ কেজি ক্রিস্টাল মেথ আইস, ৬ হাজার ৭৬৭ ক্যান বিয়ার, ১ হাজার ৩৩৯ বোতল মদ, ১৫৪ বোতল ফেন্সিডিল, ২০৬ লিটার বাংলা মদ, ১৭ কেজি গাঁজা, ৪৮ হাজার ১৯ পিস বিভিন্ন প্রকার ট্যাবলেট, ১০ হাজার ৯৮৪ প্যাকেট সিগারেট এবং ৭ বোতল এ্যামোনিয়াম সালফার ধ্বংস করা হয়েছে শুক্রবার।

এছাড়াও বিভিন্ন সময়ে জব্দকৃত ১ কোটি ২৪ লাখ ৪৩০ পিস ইয়াবা, ২৭ হাজার ৪৪৮ কেজি ক্রিস্টাল মেথ আইস, ১ হাজার ৩০৫ ক্যান বিভিন্ন প্রকার বিয়ার, ৯৮ বোতল বিভিন্ন প্রকার মদ, ১৩৭ বোতল ফেন্সিডিল, ৫৮ লাখ ৬ হাজার ৮০০ লিটার বাংলা মদ, ২২ হাজার ৯৯৫ কেজি গাঁজ এবং ৩ হাজার ১৫০ কেজি আফিম মামলার মাধ্যমে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply