প্রেস ব্রিফিংয়ে অন্যরকম এক সাকিব

|

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ঢাকা টেস্টে এক ইনিংসে পাঁচ উইকেট পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ম্যাচের চতুর্থ দিনে বাংলাদেশি খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে উজ্জ্বল ছিলেন সাকিবই। তাইতো দিনশেষে সংবাদ সম্মেলনেও এসেছেন তিনি। যেখানে হাসিখুশি আর খুনসুটিতে মেতে ওঠা এক সাকিবকে দেখেছে বাংলাদেশের ক্রিকেটভক্তরা।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ফরম্যাটেই খেলবে বাংলাদেশ। সেখানে খেলবেন না সাকিব, এমন গুঞ্জন রয়েছে বাতাসে। বিষয়টি নিয়ে সাকিবকে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন এক সাংবাদিক। তখন রসিকতা করে পাশের একজনকে সাকিব বলেন, আমার কি তিন ফরম্যাটে নাম নাই? পরক্ষণেই প্রশ্ন করা সেই সাংবাদিককে সাকিব বললেন- আছে, তিন ফরম্যাটেই আমার নাম আছে।

বাংলাদেশের খেলোয়াড়দের ফিটনেস নিয়ে সমালোচনা চলে মাঝেমধ্যেই। তবে, সাকিবের দাবি শুনলে অবাক হওয়াও অস্বাভাবিক নয়। সাকিব বলেছেন, আমরা টেস্ট ক্রিকেটে অন্যতম ফিটেস্ট টিম। কারণ, আমরা সবচেয়ে বেশি ফিল্ডিং করি। শারীরিকভাবে আমরা অনেক ফিট। তবে, মানসিকভাবে আমাদের নিয়ে কিছু কাজ করা দরকার। তিন ইনিংসে আমরা ৪০০-৪৫০ ওভার ফিল্ডিং করেছি। যেটা ফিট না হলে সম্ভব নয়। দেখেন, লিটন ৪৫০ ওভার কিপিং করে ব্যাটিং করেছে। মুশফিক ভাই দীর্ঘসময় ব্যাটিং করেছে।

চট্টগ্রাম টেস্টে ফিটনেসের কারণে নাকি সাকিবকে দলে নিতে চাননি হেড কোচ রাসেল ডোমিঙ্গো। বিষয়টি নিয়ে সাকিব বলেন, ম্যাচ ফিটনেস আর ফিজিক্যাল ফিটনেস এক নয়। অনেক পেসার আছে যারা ম্যাচে টানা ৭-৮ ওভারের স্পেল করতে পারে কিন্তু বিপ টেস্টে দশ অতিক্রম করতে পারে না। আবার অনেক ক্রিকেটার আছে যার বিপ টেস্টে বারো-তেরো স্কোর করে কিন্তু পাঁচ ওভারও বোলিং করতে পারে না।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply