খুলনায় বিএনপি-ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় বিএনপির ৯২ জনের নামে মামলা; গ্রেফতার ৩৭

|

খুলনা ব্যুরো:

খুলনায় বিএনপি, ছাত্রলীগ ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় বিএনপি নগর শাখার সদস্য সচিব শফিকুল আলম তুহিনসহ ৯২ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে। এ ঘটনায় আসামি করা হয়েছে অজ্ঞাত আরও ৭০০-৮০০ জনকে।

বৃহস্পতিবার (২৬ মে) রাতে খুলনা সদর থানায় উপ পরিদর্শক (এস আই) বিশ্বজিৎ কুমার বোস বাদী হয়ে এ মামলা করেন। মামলায় সরকারি কাজে বাধা, হামলা চালিয়ে ১৪ পুলিশ সদস্যকে আহত ও সরকারি সম্পদ বিনষ্টের অভিযোগ আনা হয়েছে।

এদিকে, সংঘর্ষের পর আটক ৩৭ বিএনপি নেতাকর্মীকে মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। খুলনা থানার ওসি হাসান আলী মামুন জানান, মামলার অপর আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

এদিকে, বৃহস্পতিবার বিএনপির পূর্ব নির্ধারিত সমাবেশে ছাত্রলীগ ও পুলিশের যৌথ হামলা, তাণ্ডববলীলা চালানো, সমাবেশ পণ্ড করা ও নেতা-কর্মীদের আহত ও গ্রেফতারের প্রতিবাদে শুক্রবার সংবাদ সম্মেলন আহ্বান করেছে বিএনপি। তবে সংবাদ সম্মেলনের সময় ও স্থানের কথা উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত দেড় ঘণ্টাব্যাপী দফায় দফায় সংঘর্ষ চলে ছাত্রলীগ ও বিএনপির মধ্যে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৫০ রাউন্ড গুলি ও কমপক্ষে ৫০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। সংঘর্ষে বিএনপির কয়েকজন কর্মী ও পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply