মুমিনুলকে সমর্থন জানাতে বললেন সাকিব

|

ছবি: সংগৃহীত

খেলাধুলা ছাড়াও অন্য যেকোনো দলে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক। তবে এক্ষেত্রে উল্টোপথেই যাত্রা বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হকের। দলের টপ অর্ডারের অন্যান্য ব্যাটারদের মতো চার নাম্বারের মতো গুরুত্বপূর্ণ জায়গায় খেলতে নেমে ব্যর্থ মুমিনুলও। বেশ কয়েক ইনিংস ধরেই রান পাচ্ছেন না তিনি।

মুমিনুলের এমন ফর্মের কারণে অনেক ক্রিকেট বিশেষজ্ঞই তাকে অধিনায়কের দায়িত্ব থেকে সরে আসতে বলেছেন। বাংলাদেশ ক্রিকেটের ভক্ত-সমর্থকদের রোষানলেও পড়েছেন তিনি। তবে, দলে এই মুহূর্তে মুমিনুলের বিকল্প নাই উল্লেখ করে তাকে সমর্থন জানানোর কথা বলেছেন সাকিব আল হাসান।

সাকিব বলেছেন, কোনো দলের অধিনায়কের জন্য এই সময়টা সবচেয়ে কঠিন। তবে তাকে আমরা কীভাবে সমর্থন করছি এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের টেস্ট ক্রিকেটের পরিস্থিতি অনুযায়ী, বর্তমানে মুমিনুলের চেয়ে ভালো বিকল্প আমাদের হাতে নেই। আমাদের তাকে সমর্থন করা উচিত। একটি ইনিংসই সবকিছু বদলে দিতে পারে।

সাকিব আরও বলেছেন, প্রথম ইনিংসে শ্রীলঙ্কা লিড নেয়ায় বাংলাদেশের জন্য ম্যাচটা কঠিন হয়ে গেছে। বাংলাদেশের খেলোয়াড়রা শারীরিকভাবে টেস্ট খেলতে ফিট, তবে সমস্যা মানসিক। যে জায়গা নিয়ে অনেক কাজ করার আছে বলেও মনে করেন সাকিব।

আরও পড়ুন: ৪ বছর পর সাকিবের ৫ উইকেট

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply