রোমাঞ্চকর ফাইনালের প্রস্তুতি নিচ্ছে রিয়াল মাদ্রিদ ও লিভারপুল

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ঘিরে প্রস্তুতি নিচ্ছে দুই ইউরোপ সেরা ক্লাব রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। দুই দলের সাম্প্রতিক পারফরমেন্স আভাস দিচ্ছে রোমাঞ্চকর ফাইনালের। যেখানে বাড়তি উত্তেজনা হিসেবে কাজ করছে রিয়ালে’র লা লিগা ও লিভারপুলে’র এফএ কাপ জয়। দুই বিশ্বসেরা কোচের ট্যাকটিকসের লড়াইও এই ফাইনালের অন্যতম প্রধান আকর্ষণ হতে যাচ্ছে।

যত সময় যাচ্ছে, ততই যেন ঘনীভূত হচ্ছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের উত্তেজনা। ইউরোপ সেরার মুকুটের দিকে তাকিয়ে শেষ মূহুর্তের প্রস্তুতিতে ব্যস্ত রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। ২৮ মে ফাইনালের আগে অনুশীলনেও তাই বাড়তি মনোযোগ দুই দলের।

উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালের আগে চনমনে মেজাজে রয়েছে গ্যালাক্টিকো ও অলরেডরা। এ মাসেই লিভারপুলের এফএ কাপ ও রিয়াল মাদ্রিদের লা লিগার শিরোপা জয় বাড়তি অনুপ্রেরণা যোগাচ্ছে দলে। তবে দুই দলই বাড়তি চাপ নিতে নারাজ। রোমাঞ্চকর ফাইনালের মঞ্চ রাঙাতে প্রস্তুত রিয়াল ও লিভারপুল।

গ্যালাক্টিকো’দের সাম্প্রতিক পারফরমেন্সে খুশি কোচ কার্লো আনচেলত্তি। ভূমিকা রাখতে চান দলের ১৪তম শিরোপা জয়ে। আনচেলত্তি বলেন, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালকে ঘিরেই আমাদের সকল মনোযোগ। একাদশ সাজানো নিয়ে তাই কোনো সংশয় রাখছি না। ম্যাচে কার ভূমিকা কী হবে তা নিয়েই ভাবছি। আমাদের লক্ষ্য আমরা পরিষ্কার, ১৪তম শিরোপা জিততেই মাঠে নামবো আমরা।

এদিকে, ম্যানচেস্টার সিটির লিগ জয়ে প্রথম ইংলিশ ক্লাব হিসেবে চার শিরোপার স্বপ্ন ভঙ্গ হয়েছে লিভারপুলের। তবে এখনও টিকে রয়েছে ট্রেবল জয়ের স্বপ্ন।

লিভারপুলের কোচ ইয়্যুর্গেন ক্লপ বললেন, এই মৌসুমটা দুর্দান্ত কেটেছে আমাদের। তবে সবকিছু প্রত্যাশা-মাফিক হয়নি। চ্যাম্পিয়ন হওয়ার জন্যই মাঠের লড়াইয়ে নামবে ছেলেরা। সেরা খেলাটা খেলতে পারলেই চ্যাম্পিয়ন হওয়া কঠিন কিছু হবে না।

সাম্প্রতিক পারফরমেন্সে কোনো দলই পিছিয়ে নেই কারও থেকে। শিরোপার লড়াইয়ে তাই নিজেদের উজাড় করে দিতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ ও লিভারপুল।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply