জিম্বাবুয়েকে হারিয়ে ইতিহাস গড়লো নামিবিয়া

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে টেস্ট খেলুড়ে দেশ জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জিতে ইতিহাস গড়লো নামিবিয়া। সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে গত রাতে জিম্বাবুয়েকে ৩২ রানে হারিয়েছে দেশটি। ফলে পাঁচ ম্যাচের সিরিজ ৩-২ ব্যবধানে জিতলো নামিবিয়া।

টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের ইতিহাস গড়লো নামিবিয়া। সিরিজে ২-২ সমতা থাকায় পঞ্চম ও শেষ ম্যাচটি অঘোষিত ফাইনালে রূপ নেয়।

বাসসের প্রতিবেদনে বলা হয়, বুলাওয়ের সিরিজ নির্ধারণী ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করতে নামে জিম্বাবুয়ে। ব্যাট হাতে দলকে ৩ ওভারে ৩১ রানের সূচনা এনে দেন ওপেনার ক্রেইগ উইলিয়ামস ও মাইকেল ফল লিনগেন। লিনগেন ১২ রানে ফিরলেও এক প্রান্ত আগলে রাখেন উইলিয়ামস। নামিবিয়ার মিডল-অর্ডার ব্যাটাররাও ব্যর্থ হন। তবে ৫টি চারে ৩৯ বলে ৪৮ রানের ইনিংস খেলেন উইলিয়ামস।

এছাড়া শেষদিকে রুবেন ট্রাম্পলমান ১৪ বলে অপরাজিত ১৯ ও জান ফ্রাইলিঙ্ক ১৫ রান করেন। ফলে ২০ ওভারে ৮ উইকেটে ১২৭ রানের মামুলি সংগ্রহ পায় নামিবিয়া। জিম্বাবুয়ের লুঙ্গি জঙ্গি-ওয়েসলি মাধভেরে-সিকান্দার রাজা ২টি করে উইকেট নেন।

১২৮ রানের সহজ টার্গেট স্পর্শ করতে গিয়ে নামিবিয়ার বোলারদের দুর্দান্ত নৈপুণ্যের সামনে নিজেদের মেলে ধরতে পারেনি জিম্বাবুয়ের ব্যাটাররা। ৫ বল বাকি থাকতে ৯৫ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন টনি মুনিয়োঙ্গা। ২টি করে উইকেট নেন ফ্রাইলিঙ্ক ও এরাসমুস। ম্যাচ সেরা হন নামিবিয়ার উইলিয়ামস।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply