লঙ্কান অধিনায়কের স্ট্যাম্প উপড়ে নিলেন সাকিব

|

সাকিবের ফ্লাইটে বিভ্রান্ত হয়ে বোল্ড করুনারত্নে।

লিড নেয়ার আশা এখন করতেই পারে মুমিনুল হকের দল। লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নের স্ট্যাম্প উপড়ে যে তাকে সাজঘরে পাঠিয়েছেন সাকিব আল হাসান! ব্যক্তিগত ৮০ রান করা করুনারত্নের উইকেট পতনের মাধ্যমে ১৬৪ রানেই ৪র্থ ব্যাটারকে হারালো শ্রীলঙ্কা। বাংলাদেশের প্রথম ইনিংসের চেয়ে এখন সফরকারীরা ২০১ রানে পিছিয়ে।

এর আগে, মিরপুরে ২২২ রানে পিছিয়ে থেকে ৩য় দিনের খেলা শুরু করেন দিমুথ করুনারত্নে এবং নাইটওয়াচম্যান কাসুন রাজিথা। দিনের দ্বিতীয় বলেই সাফল্য তুলে নেয় টাইগাররা। রাজিথাকে শূন্য রানে বোল্ড করেন এবাদত। এরপর দিমুথ করুনারত্নে এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। সাকিব আল হাসানের বলে স্কয়ার কাটে চার মেরে সেরকম ইঙ্গিতও দিয়েছেন গত এক বছরে টেস্ট ওপেনারদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক এই ব্যাটার। কিন্তু বদলা নিতে ২ বলের বেশি নেননি সাকিব। তার ফ্লাইট সম্পূর্ণভাবে মিস করে বোল্ড হয়েছেন লঙ্কান অধিনায়ক। আর এই ডেলিভারিতেই প্রথম সত্যিকারের টার্নের দেখা পেলো মিরপুর টেস্ট।

এর আগে, প্রথম ইনিংসে মুশফিক-লিটনের সেঞ্চুরিতে ৩৬৫ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ২য় দিন পর্যন্ত ২ উইকেট হারিয়ে ১৪৩ রান করে শ্রীলঙ্কা। সিরিজের প্রথম টেস্ট চট্টগ্রামে ড্র করেছিল দুই দল।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply