রোনালদোবিহীন রিয়ালের গোল উৎসব

|

স্প্যানিশ লিগে সেল্টা ভিগোর বিপক্ষে গোল উৎসব করেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচে গ্যালাক্টিকোদের জয় ৬-০ গোলে। অণ্যদিকে জার্মান বুন্দেস লিগায় শেষটা ভালো হয়নি বায়ার্ন মিউনিখের। স্টুটগার্টের কাছে ৪-১ ব্যবধানে হেরেছে তারা। আর বরুশিয়া মুনশেনগ্ল্যাডবাখের বিপক্ষে জিতেও নিজেদের ইতিহাসে প্রথমবার অবনমন হয়েছে হ্যামবার্গের।
আপস।

আগের ম্যাচেই সেরা একাদশ না নামানোর মাশুল দিতে হয়েছিলো রিয়ালকে। হারতে হয়েছিলো সেভিয়ার কাছে। সেণ্টা ভিগোর বিপক্ষে তাই পূর্ণ শক্তির দল জিদানের, চোটের জন্য ছিলেন না শুধু রোনালদো। তাতে কি, ত্রাতা হয়ে আসেন গ্যারেথ বেল।

৩০ মিনিটের মধ্যেই সেল্টার দুর্গে ওয়েলশ তারকার জোড়া আঘাত। বিরতির আগে ইসকোর আরেক গোল, প্রথমার্ধেই বড় জয়ের আভাস রিয়ালের।

বিরতির পর আশরাফ হাকিমি আর টনি ক্রুসের দুই গোলে সঙ্গে আরেকটা আত্মঘাতি। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে আগে দুর্দান্ত এক জয়। ৬-০’গোলের জয়ে টেবিলে তিনে থেকে লিগ শেষ নিশ্চিত রিয়ালের।

অন্যদিকে রানার্স হওয়ার পথে একধাপ এগিয়ে গেছে অ্যাটলেটিকো মাদ্রিদ। কোকের একমাত্র গোলে গেতাফের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়ে সিমিওনের দল।

জার্মান লিগে শেষটা হতাশার হলো বায়ার্নের। র্স্টুটগার্টের কাছে ৪-১ গোলে হারতে হলো আগেই শিরোপা নিশ্চিত করা বাভারিয়ানদের। চলতি মৌসুমে ঘরের মাঠে প্রথম হারের স্বাদ নিয়েই শিরোপা উৎসব করতে হলো বায়ার্নকে।

জিতেও অবশ্য নিজেদের ইতিহাসে প্রথমবার অবনমন ঠেকাতে পারনি হ্যামবার্গের। মুনশেনগ্ল্যাডবাখের বিপক্ষে তাদের হার ২-১ গোলে।









Leave a reply