এক দোকানেই লাখ টাকার মেয়াদোত্তীর্ণ ওষুধ, জরিমানা ৩০ হাজার

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর সেনবাগ উপজেলার এক দোকানেই গবাদি পশুর এক লাখ টাকার মেয়াদোর্ত্তীণ ওষুধ পেয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় অভিযুক্ত দোকান মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বিষয়টি নিশ্চিত করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তাজমিন আলম তুলি ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার (২৪ মে) দুপুর দেড়টার দিকে উপজেলার সেবারহাট বাজারের মা পোল্ট্রি এন্ড ফিড সেন্টারে অভিযান চালিয়ে গবাদি পশুর মেয়াদোত্তীর্ণ ওষুধ মজুদ রাখা ও বিক্রির সত্যতা পায় ভ্রাম্যমাণ আদালত।

অভিযোগের সত্যতা পেয়ে মৎস্য খাদ্য ও পশু সম্পদ আইন-২০১০ অনুযায়ী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালতে ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয় দোকান মালিক উত্তম চক্রবর্তীকে। সেই সাথে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতিতে দোকান মালিক নিজ হাতে মেয়াদোত্তীর্ণ ওষুধগুলো ধ্বংস করেন।

সহকারী কমিশনার (ভূমি) তাজমিন আলম তুলি বলেন, অভিযানে উপজেলার সেবারহাট বাজারের মা পোল্ট্রি এন্ড ফিড সেন্টারে এক লক্ষ টাকার ওপরে মেয়াদোত্তীর্ণ গবাদি পশুর ওষুধ পাওয়া যায়। সামনে ঈদুল আজহা উপলক্ষে এক বছর আগেই মেয়াদোত্তীর্ণ হওয়া গরু মোটাতাজাকরণের ট্যাবলেট ও এমপুল ইকজেকশন বিক্রি করে আসছিলেন ওই দোকানী। এছাড়া নিয়মিত বিক্রি করতেন মুরগির রাণীক্ষেত রোগের মেয়াদোত্তীর্ণ ওষুধও সেখানে পাওয়া যায়। অভিযানে ওই ব্যসায়ীকে তার অপরাধের জন্য সতর্ক করার পাশাপাশি জরিমানা আদায় করা হয়।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply