সকালে থাকলে তো হার্ট অ্যাটাকই করে ফেলতাম: পাপন

|

ঢাকা টেস্টে প্রথম দিনের খেলা শেষে চালকের আসনে রয়েছে বাংলাদেশ। দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ২৭৭ রান। সেঞ্চুরি হাঁকিয়েছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। মুশফিক ১১৫ ও লিটন ১৩৫ রানে অপরাজিত রয়েছেন। তবে দিনের শুরুটা ছিল ঠিক এর বিপরীত। দলের সংকটময় ওই অবস্থা উল্লেখ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সকালে থাকলে তো হার্ট অ্যাটাকই করে ফেলতাম।

সোমবার (২৩ মে) ঢাকা টেস্টের প্রথম দিনের খেলা শেষে আইসিসি চেয়ারম্যানকে নিয়ে করা সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

খেলা শুরুর পৌনে এক ঘণ্টার মধ্যেই কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দোর তোপে প্রথম পাঁচ ব্যাটারকে হারিয়ে ফেলে বাংলাদেশ। একে একে সাজঘরে ফিরে যান মাহমুদুল হাসান জয় (০), তামিম ইকবাল (০), মুমিনুল হক (৯), নাজমুল হোসেন শান্ত (৮) ও সাকিব আল হাসান (০)।

খেলার মাঠে যখন টাইগারদের এমন করুণ অবস্থা, তখন আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্ক্লেকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গিয়েছিলেন নাজমুল হাসান পাপন। যদি দলের এই অবস্থা দেখতে হতো, তাহলে হার্ট অ্যাটাক করে ফেলতেন বলে জানিয়েছেন বিসিবি সভাপতি।

নাজমুল হাসান পাপন বলেছেন, ওই সময় থাকলে হার্ট অ্যাটাক হয়ে যেতো (হাসি)। আল্লাহর রহমত আমি ছিলাম না। আমরা তখন প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলাম। প্রধানমন্ত্রী আমাকে জিজ্ঞেস করেছিলেন, এই খেলার কী অবস্থা? আমি তখন বলেছি, আপা সাহস নাই দেখার। আমি মাঠে না যাওয়া পর্যন্ত খুলছি না।

তিনি আরও বলেছেন, মাঠে এসে এখানে ঢোকার সময় লিফটে উঠে দেখলাম এই অবস্থা। এটা তো বড় ধরনের একটা শক! তো যাই হোক, যেভাবে মুশফিক ও লিটন ব্যাট করছে এটি বিশেষ কৃতিত্বের দাবিদার। এটি অবিশ্বাস্য। আমি নিশ্চিত সবাই এ জুটিতে হাঁফ ছেড়ে বেঁচেছে। এমন চাপে ব্যাটিং করাটা সহজ ছিল না। ওরা অসাধারণ খেলেছে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply