ফরিদপুরে অবসরপ্রাপ্ত শিক্ষকের খোয়া যাওয়া ১০ লাখ টাকা উদ্ধার, গ্রেফতার ২

|

উদ্ধারকৃত টাকাসহ আটককৃত জাহিদুল ও আবুল হোসেন।

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরের পোস্ট অফিস থেকে পেনশনের ১০ লাখ টাকা তুলে বাড়ি ফিরছিলেন অবসরপ্রাপ্ত স্কুল
শিক্ষক মো. হাতেম মোল্লা (৬০)। ফেরার পথে সংঘবদ্ধ চোর চক্র কৌশলে হাতিয়ে নেয় সেই টাকা। ওই
ঘটনায় মামলা হলে তদন্তে নেমে চোর চক্র শনাক্ত ও খোয়া যাওয়া টাকা উদ্ধার করেছে কোতয়ালী থানা
পুলিশ।

সোমবার (২৩ মে) ফরিদপুর পুলিশ সুপার কার্যালয়ে প্রেস ব্রিফিং করে জেলা পুলিশ। গ্রেফতারকৃত দুই জন হলো, শহরতলীর ডোমরাকান্দি এলাকার মো. জাহিদুল ইসলাম এবং কবিরপুর এলাকার আফসার উদ্দিন মোল্লার ছেলে আবুল হোসেন মোল্লা।

প্রেস ব্রিফিং এ অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. জামাল পাশা জানান, মধুখালী উপজেলার জাহাপুর
উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মো. হাতেম আলী গত ৮ মে ফরিদপুরের পোস্ট অফিস থেকে পেনশনের ১০ লাখ টাকা তুলে বাড়ি ফিরছিলেন। বাসস্ট্যান্ডে গিয়ে বাসে ওঠার কোনো সময়ে চোর চক্র তার ব্যাগ থেকে সেই টাকা হাতিয়ে নেয়।

তিনি বলেন, আমার ব্যাগের চেন খোলা পেয়ে ব্যাগ চেক করে দেখতে পাই যে ব্যাগে কোনো টাকা নেই। পরে বিষয়টি পুলিশকে জানিয়ে কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করি।

এরপর, মামলাটির তদন্ত শুরু করেন কোতয়ালী থানার উপ-পরিদর্শক মাসুদ ফকির ও শামীম হাসান। তারা পোস্ট অফিস ও শহরের বিভিন্ন পয়েন্টের সিসি টিভি ফুটেজ বিশ্লেষণ করে ২ জনকে শনাক্ত করেন। সে মোতাবেক গত রাতে শহরতলীর ডোমরাকান্দি এলাকা থেকে মো. জাহিদুল ইসলাম নামে একজনের আটক করা হয় এবং তার কাছ থেকে ৫ লক্ষ টাকা উদ্ধার করা হয়।

পরে তার দেয়া তথ্য মতে শহরতলীর কবিরপুর এলাকা থেকে আবুল হোসেন মোল্যা নামে আরো ১ জনকে আটক করা হয়, তার কাছ থেকে আরও ৫ লক্ষ টাকা উদ্ধার করা হয়। তারা দুইজনই এ চুরির সাথে নিজেদের সম্পৃক্ততা স্বীকার করেছে।

এদিকে গ্রেফতারকৃত জাহিদুলের স্ত্রী লিপি খানম বলেন, তার স্বামী এ ঘটনার সাথে জড়িত না, তারা ডেইরি
ফার্ম করার জন্য সিটি ব্যাংক থেকে লোন নিয়েছেন। লোনের টাকা তুলে বাড়িতে রাখা ছিল। সেই টাকাসহ তার স্বামীকে আটক করেছে পুলিশ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply