১৩ বছর পর সাকিবের ‘গোল্ডেন ডাক’

|

অনাকাঙ্ক্ষিত 'গোল্ডেন ডাক' পেয়েছেন সাকিব আল হাসান।

মিরপুরে ভুলে যাওয়ার মতো এক সূচনা করেছে বাংলাদেশ। ইনিংসের প্রথম আধঘণ্টার মধ্যেই সাজঘরে ফিরে গেছে অর্ধেক ব্যাটিং লাইনআপ। দুই ওপেনারসহ মোট তিনজনের ‘ডাক’ পাওয়া অবশ্যই থাকবে এই ব্যাটিং ধসের নেপথ্যে। এর মাঝে আছেন সাকিব আল হাসানও। তবে তিনি পেয়েছেন অনাকাঙ্ক্ষিত ‘গোল্ডেন ডাক’, যার দেখা সাকিব পেলেন ১৩ বছর পর।

সাকিব আল হাসান যখন ব্যাট করতে নামেন তখনই ২৪ রানে ৪ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে গেছে বাংলাদেশ। লঙ্কান পেসার কাসুন রাজিথার রাউন্ড দ্য উইকেটে করা ডেলিভারিটি অ্যাঙ্গেল করে ভেতরে ঢুকে যায়। সাকিব প্রথম বলেই ক্রস ব্যাটে খেলার চেষ্টা করেন, আর এর মাশুল গোনেন এলবিডব্লিউ হয়ে। বল প্যাডে আঘাত করলে জোরাল আবেদনে একটু ভেবে আঙুল তুলে দেন আম্পায়ার। সঙ্গে সঙ্গেই রিভিউ নেন সাকিব। তবে রিভিউয়ে দেখা যায়, বল ব্যাটে লাগেনি। বল ট্র্যাকিংয়ে দেখা যায়, বল আঘাত করছিল লেগ স্টাম্পে। আম্পায়ার্স কলই টিকে থাকে।

রাজিথা এর আগের ডেলিভারিটিও অফস্ট্যাম্পের বাইরে পিচ করিয়ে বোল্ড করেছিলেন নাজমুল হোসেন শান্তকে। অনেকটা একইভাবে সাকিবকেও পরাস্ত করেন আগের টেস্টে ভিশ্ব ফার্নান্দোর কনকাশন বদলি হিসেবে দলে এসেই দুর্দান্ত বল করা কাসুন রাজিথা।

১৩ বছরের বেশি সময় পর টেস্টে প্রথম বলে আউট হয়ে ‘গোল্ডেন ডাক’ পেলেন সাকিব আল হাসান। ‘গোল্ডেন ডাক’ ক্যারিয়ারে প্রথম পেয়েছিলেন তিনি ২০০৯ সালের জানুয়ারিতে। সেবারও প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। চট্টগ্রামে অজান্ত মেন্ডিসের বলে এলবিডব্লিউ হয়েছিলেন তিনি মুখোমুখি হওয়া প্রথম বলেই।

আরও পড়ুন: খাদের কিনারা থেকে দলকে উদ্ধারের চেষ্টায় লিটন-মুশফিক

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply