টস জিতে বাংলাদেশের ব্যাটিং, শুরুতেই উধাও টপ অর্ডার

|

জয়ের আউটেই বিপর্যয়ের শুরু।

সিরিজের দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে মিরপুরে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। কিন্তু প্রথম ৫ ওভারেই দুই ওপেনারের সাথে মুমিনুল হককে হারিয়ে ধুঁকছে বাংলাদেশ। শেষ খবর পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ১৬ রান।

দলীয় শূন্য রানে লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ইনফর্ম ওপেনার মাহমুদুল হাসান জয়। ঠিক তার পরের ওভারেই জয়ের দেখানো পথেই হাঁটেন চটগ্রাম টেস্টের সেঞ্চুরিয়ান তামিম ইকবাল। এই ওপেনার রানের খাতাই খুলতে পারেননি। আসিথা ফার্নান্দোর বলের লাইন মিস করে টাইমিংয়ে গড়বড় করে ফেলেন তামিম। আর পয়েন্টে প্রাভিন জয়াবিক্রমার দুর্দান্ত ডাইভিং ক্যাচে দলের বিপদ বাড়ান তামিম।

ফর্মের খোঁজে লড়তে থাকা মুমিনুল হকের জন্য কঠিন সময়টা আরও দীর্ঘায়িত করেন আসিথা ফার্নান্দো। উইকেটের পেছনে নিরোশান ডিকভেলার হাতে ক্যাচ দিয়ে ফেরার সময় মুমিনুলের নামের পাশে মাত্র ৯ রান। ক্রিজে এখন আছেন আগের টেস্টের সেঞ্চুরিয়ান মুশফিকুর রহিম এবং নাজমুল হোসেন শান্ত। স্পিনারদের জন্য স্বর্গ আর পেসারদের বধ্যভূমি হিসেবে অনেকটাই পরিচিত মিরপুরে নতুন বলের দারুণ ব্যবহারই যেন দেখালেন দুই লঙ্কান পেসার।

একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে মুমিনুলের দল। ইনজুরির কারণে ছিটকে যাওয়া নাইম হাসানের পরিবর্তে দলে জায়গা হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতের। ২০১৯ সালে আফগানিস্তান সিরিজের পর আবারও সাদা পোশাকে খেলতে নামলেন এই অলরাউন্ডার। আর শরিফুলের জায়গায় একাদশে ফিরেছেন এবাদত হোসেন।

অন্যদিকে, শ্রীলঙ্কার একাদশেও আছে দুই পরিবর্তন। স্পিনার লাসিথ এমবুলদেনিয়ার পরিবর্তে খেলছেন প্রাভিন জয়াবিক্রমা। আর চট্টগ্রাম টেস্টে ইনজুরিতে পড়া পেসার বিশ্ব ফার্নান্দোর পরিবর্তে খেলছেন কাসুন রাজিথা।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply