১০ বছর পর রাঙ্গামাটি জেলা আ.লীগের সম্মেলন মঙ্গলবার

|

বর্তমান সভাপতি দীপংকর তালুকদার (বামে) ও সভাপতি পদপ্রার্থী নিখিল কুমার চাকমা (ডানে)।

এক যুগ পর রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে মঙ্গলবার (২৪ মে)। নেতৃত্বে আসতে দুই প্যানেলের লড়াই নিয়ে আলোচনা এখন তুঙ্গে। বিশেষ করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কে আসছেন এ নিয়ে জল্পনা-কল্পনার যেনো শেষ নেই। কাউন্সিলকে ঘিরে নেতাকর্মীরা দুভাগে বিভক্ত।

১৯৯৬ সালের পর থেকে টানা ২৬ বছর ধরে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি পদে আছেন স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার। এতোদিন এ পদে কেউ আগ্রহ না দেখালেও, এবারের কাউন্সিলে সভাপতি পদে প্রার্থী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। দীপংকর তালুকদার এমপি বলেন, গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকই আওয়ামী লীগকে উত্তোরোত্তর এগিয়ে নিয়ে যাবে। অন্যদিকে প্রতিদ্বন্দ্বিতা না হলে নেতৃত্ব বিকশিত হবে না বলে মন্তব্য করেছেন সভাপতি পদপ্রার্থী নিখিল কুমার চাকমা। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে বর্তমানে থাকা মুছা মাতব্বরের পাশাপাশি প্রার্থী সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন।

মঙ্গলবারের কাউন্সিলে এ দুই প্যানেলের লড়াই নিয়ে নানা সমীকরণ মেলাতে ব্যস্ত নেতাকর্মীরা। রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালের ৮ ডিসেম্বর। ভোটাভুটি হলে এবার ভোট দিতে পারবেন ২৪৬ জন কাউন্সিলর।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply