মানবতার ফেরিওয়ালা জ্যাকলিন, মাসে প্রায় দেড় লাখ মানুষকে অন্ন যোগান দেন অভিনেত্রী

|

ছবি: সংগৃহীত।

বেশ অল্প সময়ের মধ্যেই বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের মধ্যে জায়গা করে নিয়েছেন জ্যাকলিন ফার্নান্ডেজ। বেশ কয়েকটি ছবিতে তার অভিনয় বেশ প্রশংসিতও হয়েছে। গ্ল্যামারাস এই অভিনেত্রীর অভিনয়ের পাশাপাশি মানবদরদী হিসেবেও সুপরিচিত বলি পাড়ায়। মানব সেবায় নিজের একটি স্বেচ্ছাসেবী সংগঠনও চালু করেছেন তিনি। সেখানে মাসে প্রায় দেড় লাখ মানুষকে খাওয়ান তিনি। এ ছাড়া বলিউডের যে কারো বিপদে আপদেও পাওয়া যায় তাকে। খবর নিউজ ১৮ এর।

সম্প্রতি বলিউডের চিত্রগ্রাহক মনোজ মেহরাকে সাহায্য করতে এগিয়ে গিয়েছিলেন জ্যাকলিন। মনোজের ভাই গুরুতর অসুস্থ। তার চিকিৎসার জন্য অর্থ জোগাড় করে দিয়েছেন ‘বচ্চন পান্ডে’র অভিনেত্রী। কৃতজ্ঞতা জানিয়ে ইনস্টাগ্রামে একটি দীর্ঘ পোস্ট করেছেন ওই চিত্রগ্রাহক। সেখানে তিনি বলেছেন, অভিনেত্রীর ঋণ তিনি কখনও শোধ করতে পারবেন না।

গত বছরই ‘ইউ ওনলি লিভ ওয়ানস’ বা ‘ইয়োলো’ নামে একটি সেবামূলক সংস্থা চালু করেছেন জ্যাকলিন। মনোজের দুর্দিনেও সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে এই সংস্থা। জানা গেছে, ‘রোটি ব্যাংক’ নামের এক স্বেচ্ছাসেবী সংগঠনের সঙ্গে কাজ করছে জ্যাকলিনের এই প্রতিষ্ঠান। প্রতি মাসে দুঃস্থদের মুখে খাবার তুলে দেয়াই তাদের কাজ। এই দুটি প্রতিষ্ঠানের সম্মিলিত চেষ্টায় মাসে প্রায় দেড় লাখ মানুষ খাবার পায়।

শ্রীলঙ্কান বংশদ্ভুত ভারতীয় এই অভিনেত্রী করোনার সময়ও অনাথ শিশুদের আশ্রয়ের জন্য কাজ করেছেন। পাশাপাশি পথের অসহায় পশুদের পাশেও রয়েছে জ্যাকলিনের সংস্থা। সম্প্রতি এক সাক্ষাৎকারে জ্যাকলিন জানান, তাকে কেউ সেভাবে চিনুক বা না চিনুক, এ সমাজ তার আপন। তাই এ ভাবেই ভালবাসা ছড়িয়ে যেতে চান তিনি।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply