কাল শুরু মিরপুর টেস্ট, টাইগার একাদশে একাধিক পরিবর্তন

|

ছবি: সংগৃহীত

সিরিজের দ্বিতীয় টেস্টে কাল মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। মিরপুরে সকাল ১০ টায় শুরু হবে এই ম্যাচ। এই ম্যাচে বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তনের অনেকটাই নিশ্চিত। স্পিনার নাঈম হাসানের জায়গা নেবেন মোসাদ্দেক হোসেন সৈকত এবং পেসার শরিফুল ইসলামের বদলে খেলবেন এবাদত হোসেন। একাদশের সাথে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক খানিকটা চিন্তিত মিরপুরের উইকেট নিয়েও।

চট্টগ্রাম টেস্টের একাদশে না থাকলেও ইনজুরি সমস্যার কারণে ঢাকা টেস্টের আগে আকর্ষণের কেন্দ্রে চলে এসেছেন ব্যাটিং অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত। পার্টটাইম বলা হলেও আসন্ন টেস্টে ময়মনসিংহের এই ক্রিকেটারের কাঁধে দায়িত্বটা পড়ছে ভিন্নভাবে। যেহেতু স্পেশালিস্ট স্পিনার নাঈম হাসানের জায়গায় দলে এসেছেন তিনি, তাই মিরপুরের স্পিন সহায়ক উইকেটে মোসাদ্দেকের কাছ থেকে বুদ্ধিদীপ্ত স্পিনিং পারফরমেন্সই চাইবে টিম ম্যানেজমেন্ট। সৈকতের পাশাপাশি ঢাকা টেস্টের একাদশে ফিরছেন পেসার এবাদত হোসেন। ইনজুরিতে ছিটকে যাওয়া শরিফুল ইসলামের জায়গা নেবেন তিনি।

মিরপুরের উইকেট হবে স্বাভাবিকভাবেই তার বোলিং সহায়ক চরিত্রের পরিবর্তন ঘটাবে না বলেই ধারণা করা হচ্ছে। বিশেষ করে টেস্টের শেষ দুই দিন কঠিন পরীক্ষা দিতে হবে ব্যাটারদের। এই উইকেটে প্রথাগতভাবে বাজিমাত করে স্পিনাররা। সেখানে বাংলাদেশের একাদশে থাকবে মাত্র একজন স্পেশালিস্ট স্পিনার তাইজুল ইসলাম। তার সঙ্গী হবেন সাকিব আল হাসান ও মোসাদ্দেক সৈকত। কিন্তু তারপরও বোলিং ইউনিটের ওপর আস্থা রাখছেন অধিনায়ক মমিনুল।

অন্যদিকে, শ্রীলঙ্কা একাদশেও আসবে পরিবর্তন। ৩ স্পিনার নিয়ে মাঠে নামবে দলটি, এমনটি জানালেন লঙ্কান হেড কোচ ক্রিস সিলভারউড। প্রয়োজনে এক পেসার নিয়ে একাদশ গড়তে চায় লঙ্কানরা। মিরপুর টেস্টে বাগড়া দিতে পারে বৃষ্টি। বিশেষ করে বৃহস্পতিবার ভারি বর্ষণের কথা বলছে আবহাওয়ার রিপোর্ট। ক্রিস সিলভারউড বলেন, মিরপুরের উইকেট সমন্ধে ভালো ধারণা পেয়েছি আমি। সেই সাথে পরিসংখ্যানও ঘেঁটেছি। উইকেট থেকে সেরা ফায়দা নিতে অধিনায়ককে সেরা দল দেয়া হবে। তিন স্পিনার খেলার সম্ভাবনাই বেশি।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply