রিয়ালে এমবাপ্পে না যাওয়ায় বার্সা সমর্থকদের কণ্ঠে ‘কোথায় গেল এমবাপ্পে’ (ভিডিও)

|

ছবি: সংগৃহীত

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ‘অপমান’ অনেকটা নেচেগেয়ে উদযাপন করলো আরেক স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা! লস ব্লাঙ্কোসদের একজন হয়েই যাচ্ছেন এমবাপ্পে; এমন পরিস্থিতি থেকে পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্তে ক্ষতিগ্রস্ত না হয়েই পারে না রিয়াল! দল গঠনের মোক্ষম সময়ে এক এমবাপ্পের দিকে তাকিয়ে অনেক জায়গায় মনোযোগই দিতে পারেনি রিয়াল। আর এমবাপ্পের মাধ্যমে রিয়ালের এমন নাকাল হওয়া রীতিমতো নেচেগেয়ে উদযাপন করেছে বার্সা সমর্থকরা। তাদের মুখে ছিল ‘এমবাপ্পে কোথায়, কোথায় গেল এমবাপ্পে’ কথার গান।

সকল নাটকীয়তার অবসান ঘটিয়ে আপাতত আরও ২ বছরের জন্য রিয়াল মাদ্রিদে যোগ দেয়া ঝুলিয়ে দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। ‘শৈশবের স্বপ্নের ক্লাব’ রিয়াল মাদ্রিদে না গিয়ে আরও ২ বছরের জন্য পিএসজিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন এই তারকা ফরোয়ার্ড। বয়স মাত্র ২৩ হওয়ায় মাদ্রিদে হয়তো কখনও না কখনও যাবেন এমবাপ্পে। তবে সেক্ষেত্রে এই ‘অপমান’ কত দ্রুত ভুলতে পারে রিয়াল মাদ্রিদ, সেটিও বিবেচ্য বিষয়। কারণ, ফ্লোরেন্তিনো পেরেজ ও লস ব্লাঙ্কোসরা এভাবে প্রত্যাখ্যাত হওয়াকে স্বাভাবিকভাবে নিতে পারেনি বলেই দেখা যাচ্ছে বিভিন্ন গণমাধ্যম ও সমর্থকদের প্রতিক্রিয়ায়। ইউরোপিয়ান এলিটদের কাছে এমবাপ্পের ইউটার্ন অনেকটা অপমান হিসেবেই লেগে থাকার কথা।

আর যেখানে রিয়াল মাদ্রিদের অপমান, সেখানেই বার্সেলোনার উল্লাস। এবং উল্টোটাও দেখা যায় হরহামেশাই। এবার বার্সেলোনার রাস্তায় ‘কিউল’রা নেচে নেচে গান গেয়েছে, দনদে এস্তা এমবাপ্পে, এমবাপ্পে দনদে এস্তা। অনেকটা অনুরূপ এ দুটি স্প্যানিশ বাক্য বাংলায় ভাষান্তর করলে দাঁড়ায়, কোথায় গেল এমবাপ্পে, এমবাপ্পে কোথায়! বার্সেলোনা সমর্থকদের এই নেচেগেয়ে উল্লাসের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আরও পড়ুন: রিয়াল মাদ্রিদ নয়, পিএসজিতেই থেকে যাচ্ছেন এমবাপ্পে

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply