রিয়াল মাদ্রিদ নয়, পিএসজিতেই থেকে যাচ্ছেন এমবাপ্পে

|

পিএসজিতেই থাকছেন এমবাপ্পে। ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদ নয়, পিএসজিতেই থেকে যাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, পিএসজির সাথেই ৩ বছরের চুক্তি করতে যাচ্ছেন এই ফরাসি সুপারস্টার। রিয়ালে যে যাচ্ছেন না, তা ফোন করে ক্লাবটির প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজকে জানিয়েছেন এমবাপ্পে নিজেই।

শনিবার (২১ মে) ফ্লোরেন্তিনো পেরেজের ফোনে আসে কাঙ্ক্ষিত এক ফোনকল। চেনা নাম্বারটা দেখে খুশি মনে ফোন তুলে হ্যালো বলতেই একটা বড়সড় ধাক্কা খেলেন রিয়াল প্রেসিডেন্ট। জীবনে বহু অঙ্ক কশা পেশায় সিভিল ইঞ্জিনিয়ার পেরেজ যেন মেলাতে পারলেন না এবারের হিসেবটা। কারণ ওপাশ থেকে কিলিয়ান এমবাপ্পের কণ্ঠে ভেসে এলো, দুঃখিত স্যার, রিয়াল মাদ্রিদে আসতে পারছি না আমি, থেকে যাচ্ছি পিএসজিতে।

ছবি: সংগৃহীত

অথচ ২৩ বছর বয়সী ফরাসি ফরোয়ার্ডের রিয়াল মাদ্রিদে যোগ দেয়া ছিল সময়ের ব্যাপার। গণমাধ্যমের গুঞ্জন ছিল, পাকা কথা দেয়া হয়ে গেছে পেরেজকে। এমনকি গত সপ্তাহে এমবাপ্পে বলেছিলেন, ভবিষ্যৎ নিয়ে তার সিদ্ধান্ত নেয়াও হয়ে গেছে। আসছে জুনে ফ্রান্সের নেশনস লিগে ম্যাচের আগেই সেই সিদ্ধান্তের কথা সবাইকে জানাবেন।

গত মৌসুমে ২০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এমবাপ্পেকে নিতে চেয়েছিল রিয়াল মাদ্রিদ। এবার অফারটা ছিল আরও লোভনীয়। চ্যাম্পিয়ন্স লিগের দুই লেগেই রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে গোল করেছিলেন এমবাপ্পে। পেরেজের নজরটা আরও পাকাপোক্ত হয় এই পারফরমেন্সে। কিন্তু এ যাত্রায়ও আশা পূরণ হলো না পেরেজের। গণমাধ্যমের খবর মতে, পিএসজির সাথে নতুন করে এমবাপ্পে চুক্তি করতে যাচ্ছেন ৩ বছর অর্থাৎ, ২০২৫ সাল পর্যন্ত।

কিন্তু কী এমন হলো যাতে এভাবে ইউটার্ন নিলেন এমবাপ্পে? এই তারকা ফরোয়ার্ডের মা ফায়জা বলছেন, রিয়াল মাদ্রিদের সমপরিমাণ অফার তাকে পিএসজিও দিয়েছে। সবকিছু বিবেচনা করে নিজের প্রিয় পিএসজিতেই থাকতে চেয়েছেন এমবাপ্পে।

গত সপ্তাহেই লিগ ওয়ানের বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব জিতেছেন এমবাপ্পে। লিগে ৩৬ গোলের সাথে পুরো মৌসুমে মোট ৪২ গোল করেছেন এই ফরাসি ফরোয়ার্ড। ইউরোপের শ্রেষ্ঠত্ব অর্জনে পিএসজির যে প্রয়াস, এমবাপ্পের চুক্তি নবায়ন সেই প্রয়াসকে আরও পাকাপোক্ত করলো। তাই আগামী সিজনেও দেখা যাচ্ছে এম-এন-এম ত্রয়ীকে।

আরও পড়ুন: বেশ কিছু চমক দেখা যেতে পারে ফুটবলের গ্রীষ্মকালীন দলবদলে

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply