সাদা বলের ক্রিকেটে একজন অধিনায়ক করার পরামর্শ সাকিবের

|

যমুনা টিভির সাথে আলাপচারিতায় নাজমুল হাসান পাপন।

সাদা বলের ক্রিকেট অর্থাৎ, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে মিলে বিসিবিকে একজন অধিনায়ক করার পরামর্শ দিয়েছেন সাকিব আল হাসান। তবে কোনো ফরম্যাটেই তিনি অধিনায়কত্ব চাননি।

পঞ্চপাণ্ডব, সভাপতি হিসেবে নিজের মেয়াদকাল, ডমিঙ্গো-নান্নুর মেয়াদ, সাকিবের অধিনায়কত্ব- এমন বিভিন্ন বিষয় নিয়ে যমুনা টিভির সাথে খোলামেলা কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেখানেই তিনি সাদা বলের ক্রিকেটে একজন অধিনায়ক করার ব্যাপারে যে পরামর্শ দিয়েছেন সাকিব, সে ব্যাপারে বলেন। এছাড়াও, সাকিব-তামিমের ব্যক্তিগত সম্পর্কে কোনো সমস্যা খুঁজে পাননি বলেও জানান বোর্ড সভাপতি।

দলের সিনিয়র ক্রিকেটার, বিশেষ করে সাকিন-তামিমের ব্যক্তিগত সম্পর্কের ব্যাপারে বিবিধ গুঞ্জন প্রায়ই শোনা যায়। সে প্রসঙ্গে নাজমুল হাসান পাপন যমুনা টিভিকে বলেন, আপনারা যেমনটা শোনেন, আমিও শুনি। তবে সাকিব, তামিম বা মাহমুদউল্লাহকে জিজ্ঞেস করলে ওরা প্রতিবারই বলে যে, কোনো সমস্যা নেই। তবে মুশকিল হচ্ছে, ওরা যে লেভেলে এবং যে বয়সে এখন আছে, তাতে কিছু বের করা বেশ কঠিন।

অধিনায়কত্ব চান কিনা সাকিব আল হাসান, এমন প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেন, সাকিবই ছিল ক্যাপটেন। ওর নিষেধাজ্ঞার পরেই এসেছে অন্যরা। তবে সাকিব কখনো কোনো ফরম্যাটের অধিনায়ক হতে চায়, এমন কিছুই বলেনি আমাকে। তবে বলেছে যে, সাদা ও লাল বলের ক্রিকেটের অধিনায়ক আলাদা থাকা ভালো। এটা একান্তই সাকিবের পরামর্শ। তবে আমরা আমাদের ৩ অধিনায়ক নিয়ে সন্তুষ্ট। দুর্ভাগ্যজনকভাবে হয়তো এখন মুমিনুল রান পাচ্ছে না। তবে অধিনায়কত্ব নিয়ে কোনো সমস্যা নেই। একই কথা মাহমুদউল্লাহর ক্ষেত্রেও প্রযোজ্য।

আরও পড়ুন: বোর্ড প্রেসিডেন্ট হতে চান কিনা মাশরাফী, তা নিয়ে সন্দিহান পাপন

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply