বক্স অফিসে মুখোমুখি ভুল ভুলাইয়া ২ ও ধাকাড়

|

ফাইল ছবি

বলিউডের বক্স অফিসে দুটি সিনেমার মুখোমুখি লড়াই মোটেও নতুন কিছু নয়। কিছুদিন আগেও অজয় দেবগনের ‘রানওয়ে ৩৪’ ও টাইগার শ্রফের ‘হিরোপান্তি টু’ সিনেমা দুটি একই দিনে মুক্তি পেয়েছিল। ফলে বক্স অফিসের অর্থ ভাগাভাগি করেছিল এ দুই সিনেমা। তবে এবার তেমনটা হলো না। ২০ মে মুক্তি পায় কার্তিক এর ‘ভুল ভুলাইয়া টু’ ও কঙ্গনার ‘ধাকাড়’। তবে এবারের বক্স অফিস লড়াইয়ে জয় হলো কার্তিক আরিয়ানের।

২০ মে মুক্তি পেয়েছে কার্তিক আরিয়ান ও কিয়ারা আদভানি অভিনীত ‘ভুল ভুলাইয়া টু’ ও কঙ্গনা রনৌত অভিনীত ‘ধাকাড়’। যেখানে কার্তিক আরিয়ানের সিনেমাটি হরর কমেডি এবং কঙ্গনার সিনেমাটি ছিলো অ্যাকশন থ্রিলার ঘরনার।

বক্স অফিস ইন্ডিয়ার প্রকাশিত তালিকার মাধ্যমে জানা যায়, মুক্তির দিনে ভুল ভুলাইয়া টু বক্স অফিসে বিশ্বব্যাপী আয় করে ১৪.১১ কোটি রুপি। ভারতের মাল্টিপ্লেক্সগুলোতেও ভাল করেছে এই সিনেমা। তবে দক্ষিণ ও পূর্বাঞ্চলের বাজারে ভাল ব্যাবসা করতে পারেনি সিনেমাটি।

এদিকে, ভারতের হিন্দিভাষী অঞ্চলে এ সিনেমা নিয়ে যেমনটা আশা করেছিলেন সিনেমা বিশ্লেষকরা তার চেয়ে ভালো ব্যবসা করেছে ভুল ভুলাইয়া টু।

মুক্তির দিনে কার্তিকের এই সিনেমা সর্বোচ্চ আয় করল। এর আগে এ চিত্রনায়কের ‘লাভ আজকাল টু’ মুক্তির দিনে সংগ্রহ করেছিল ১২ কোটি রুপি।

অন্যদিকে, কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘ধাকাড়’ সিনেমা মুখ খুবড়ে পড়েছে বক্স অফিসে। বাণিজ্য বিশ্লেষকেরা আশা করেছিলেন মুক্তির দিন এ সিনেমা অন্তত ৪ কোটি রুপি সংগ্রহ করবে। তবে আয় করেছে মাত্র ০.৭৫ কোটি রুপি। এই সিনেমার বাজেট ছিলো ৮৫ কোটি রুপি। তাহলে বোঝাই যাচ্ছে সামনে কেমন ব্যবসা করবে এই সিনেমা।

এদিকে, ‘ভুল ভুলাইয়া টু’ সিনেমাতে কার্তিক আরিয়ান ছাড়াও কেন্দ্রীয় ভূমিকায় অভিনয় করেছেন কিয়ারা আদভানি ও টাবু। সিনেমাটি পরিচালনা করেছেন আনিস বাজমি। আর ‘ধাকাড়’ পরিচালনা করেছেন রজনীশ ঘাই। ‘ধাকাড়’ সিনেমাটি ভাল ব্যবসা না করতে পারেনি বলে অনেকেই এখন দুষছেন পরিচালক রজনীশ ঘাইকে।


অন্যদিকে, ‘ভুল ভুলাইয়া টু’ সিনেমাটি মুক্তির আগেই অনেক সিনেমা হলে অগ্রিম টিকিট বিক্রি হয়েছে অর্ধেক দামে। সিনেমা প্রচারের জন্য এমন উদ্যোগে আবারো হলে ফিরছেন দর্শকরা এমনটাই মনে করছেন এখন সিনে সমালোচকরা। তবে দেখা যাক, এই সিনেমার আয় পরবর্তীতে কোথায় গিয়ে দাঁড়ায়।

/এসএইচ







সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply