কক্সবাজারে কালবৈশাখী ঝড়ে গাছ চাপায় নিহত ১, পর্যটক ও স্কুলছাত্রী আহত

|

সমুদ্র সৈকতে ঝড়ের দাপট।

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে কালবৈশাখী ঝড়ে বিভিন্ন স্থানের গাছপালা ও বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে। শনিবার (২১ মে) সকাল ১০টার পর থেকে জেলার চকরিয়া, মহেশখালী, কুতুবদিয়া, উখিয়া-টেকনাফ ও সদরের বিভিন্ন এলাকায় আকস্মিক কালবৈশাখী ঝড় শুরু হয়। এতে গাছ চাপায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া কক্সবাজার সমুদ্র সৈকতে একজন পর্যটক ও মহেশখালীতে এক স্কুলছাত্রী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

গাছ চাপায় নিহত ব্যক্তি হলেন দিনমজুর আব্দু শুক্কুর (৪০)। চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের শান্তিনগর এলাকায় এ ঘটনা ঘটেছে। হারবাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেহরাজ উদ্দিন মিরাজ সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, সকাল সোয়া ১০টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে কালবৈশাখীর তীব্র বাতাসে কিটকট ছাতা উড়ে মোস্তাফিজুর রহমান (৩২) নামের এক পর্যটকের পায়ে পড়লে তিনি মারাত্মকভাবে আহত হন। পরে প্রাথমিক চিকিৎসার পর তাকে ঢাকায় নেয়া হয়েছে। আহত পর্যটক ঢাকার টঙ্গী কলেজ গেইট এলাকার বাসিন্দা।

এছাড়া, মহেশখালীতে কালবৈশাখী ঝড়ে ভেঙে পড়েছে হোয়ানক পূর্ব হরিয়ার ছড়া বঙ্গবন্ধু বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের আধা-পাকা ভবন। এ সময় আহত হয় প্রাক-প্রাথমিক শিশু শ্রেণির ছাত্রী মুনতাহা (৭)। সে স্থানীয় হরিয়ার ছড়ার আলম সওদাগরের মেয়ে। তাকে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়েছে বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহমত উল্লাহ।

কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল জানান, জেলার বিভিন্ন বাড়িঘর, গাছপালা ভেঙে পড়েছে। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা নিরুপণের কাজ চলছে বলে জানান তিনি।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply