‘বিচারপতি’ পরিচয়ে পুলিশি প্রটোকল! পরে জানা গেল ওয়ার্কশপ ব্যবসায়ী

|

ছবি: বিপ্লব প্রামাণিক

স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর:

চাঁদপুরে প্রটোকল চেয়ে পুলিশের কব্জায় বিপ্লব প্রামাণিক নামে এক ভুয়া বিচারপতি। তার বিরুদ্ধে পূর্বের দুইটি মামলায় সাজা ওয়ারেন্টসহ একটি সি,ওয়ারেন্ট পাওয়া গেছে বলে জানিয়েছেন চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ।

পুলিশের তদন্তের প্রেক্ষিতে জানা যায়, ভুয়া বিচারপতি পরিচয়দানকারী বিপ্লব প্রামাণিকের আসল নাম মো. আরিফ হোসেন বিপ্লব (৪৫)। তিনি উপজেলার দিঘলদী গ্রামের মৃত মাহবুব প্রধানের ছেলে। এলাকায় তাহার প্রভাব বিস্তারের জন্য এই কাজটি করেন বিপ্লব। তার বিরুদ্ধে পূর্বের দুইটি মামলায় সাজা ওয়ারেন্টসহ একটি সি,ওয়ারেন্ট পাওয়া যায়।

পুলিশ সূত্র জানায়, আজ শুক্রবার কুমিল্লা পুলিশ কন্ট্রোল রুম হতে চাঁদপুর পুলিশ কন্ট্রোল রুমকে অবগত করা হয়, ঢাকা হতে বিপ্লব প্রামাণিক নামে একজন বিচারপতি কুমিল্লা সীমান্ত হয়ে চাঁদপুর প্রবেশ করবে। বিষয়টি চাঁদপুর কন্ট্রোল ডিআইও-১ মো. মনিরুল ইসলামকে জানালে তিনি বিচারপতি সাথে মোবাইলে যোগাযোগ করে প্রটোকলের বিষয়ে ব্যবস্থা নেন। অতঃপর অতিদ্রুত ডিআইও-১, চাঁদপুর তা পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বিপিএম-বার ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, এবং মতলব দক্ষিণ ও উত্তর থানার অফিসার ইনচার্জকে জানান।

আরও জানা যায়, মতলব দক্ষিণ থানার অফিসার এসআই মো. রুহুল আমিন সকাল ১১টা ২০ মিনিটে বারঠিলায় এলাকায় পুলিশ লাইন্স, চাঁদপুরের প্রটোকল গাড়িযোগে ভুয়া বিচারপতি পরিচয়দানকারী ব্যক্তির গাড়ি বারঠিলা ব্রিজের ওপর এসে থামলে গাড়িতে কোনো ধরনের পতাকা ও বডিগার্ড না থাকায় তার মনে সন্দেহ জাগে। তিনি এর কারণ জানতে চাইলে, বিচারপতি পরিচয়দানকারী বিপ্লব প্রামাণিক জানান, ব্যস্ততার কারণে সরকারি গাড়ি ও বডিগার্ড আনেন নাই। তখন তার ভিজিটিং কার্ড নিয়ে বিষয়টি দ্রুত ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট উক্ত বিষয়ে অবগত করেন।

এসআই মো. রুহুল আমিন জানান, এলাকাবাসীর নিকট হতে জানতে পেরেছি, তিনি ঢাকা রায়েরবাগ এলাকার একটি ওয়ার্কশপ পরিচালনা করেন।
আরও পড়ুন: রাজবাড়ীতে প্রশ্নপত্র ফাঁস চক্রের ১৩ সদস্য গ্রেফতার
ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply