মর্যাদাপূর্ণ কানে প্রকাশিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার

|

'মুজিব' বায়োপিকের পোস্টার।

প্রকাশিত হয়েছে বহুল প্রতীক্ষিত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার ট্রেলার। ১৯ মে রাত ১০টায় প্রকাশিত ১ মিনিট ৩০ সেকেন্ডের ট্রেলারে ওঠে এসেছে বঙ্গবন্ধুর বর্ণিল জীবনের কয়েক মুহূর্ত। ‘মুজিব’ বায়োপিকের ট্রেলারটি উন্মুক্ত করা হয়েছে ৭৫তম কান চলচ্চিত্র উৎসবে।

বাঙালির আবেগ অনুভূতিতে মিশে থাকা এক নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির জনকের জীবনগাঁথা ওঠে আসছে সেলুলয়েডে, সে খবর এখন আর অজানা নয় কারও। আলোচিত এই সিনেমার ট্রেলার নিয়েই চারিদিকে হচ্ছে নানা আলাপ। ফ্রান্সের মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবে ‘মুজিব: একটি জাতির রূপকার’র ট্রেলার প্রকাশ করা হয়। সেখানে ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ ও ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর। বঙ্গবন্ধু’র চরিত্রে অভিনয় করা আরিফিন শুভ, শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করা নুসরাত ইমরোজ তিশাসহ অনেকেই ছিলেন এই অনুষ্ঠানে।

ভারতের জনপ্রিয় নির্মাতা শ্যাম বেনেগাল পরিচালিত এই সিনেমার অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ, দীঘিসহ শতাধিক শিল্পী। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাটি মুক্তি পেতে পারে আসছে সেপ্টেম্বরে।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply