শ্রীলঙ্কায় পরিস্থিতির উন্নতি না হলে এশিয়া কাপ হতে পারে বাংলাদেশে

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপ আয়োজনের দৌড়ে বিকল্প ভাবনায় এগিয়ে আছে বাংলাদেশ। শ্রীলঙ্কায় আসরটির জন্য সূচি চূড়ান্ত থাকলেও দেশটির অর্থনৈতিক দুরবস্থার কারণে শুরু হয়েছে ভেন্যু পরিবর্তনের আলোচনা।

আসছে ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজনের সূচি রয়েছে। দেশটি বর্তমানে পর্যাপ্ত খাদ্য সরবরাহের অভাব এবং মুদ্রাস্ফীতির শিকার। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) টুর্নামেন্টটি আয়োজনের জন্য বাংলাদেশকেই উপযুক্ত বিবেচনা করছে। যদিও এ বিষয়ে সুনির্দিষ্ট সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি। এশিয়ান ক্রিকেট কাউন্সিল ক্রিকেট ডটকমকে জানায়, এশিয়া কাপ আয়োজনের জন্য বাংলাদেশ একটি বিকল্প। চূড়ান্ত সিদ্ধান্তের আগে শ্রীলঙ্কার পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে এসিসি। আগস্ট-সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে ম্যাচ আয়োজনের জন্য দুবাই আদর্শ ভেন্যু নয়।

এবার এশিয়া কাপের আসরটি হবে ৬ দল নিয়ে। টেস্ট মর্যাদার পাঁচ এশিয়ান দল- বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান ও আফগানিস্তান সরাসরি অংশ নেবে। ষষ্ঠ দলকে আসতে হবে কোয়ালিফাইং খেলে।

২০১৮ সাল থেকে হচ্ছে না এশিয়া কাপ। করোনা মহামারির কারণে স্থগিত এই আসরটি হওয়ার কথা ছিল ২০২১ সালে। কিন্তু আইসিসির ক্যালেন্ডারে পর্যাপ্ত সময় না থাকায় ২০২২ সালে আসরটির সময় স্থির করা হয়।

আরও পড়ুন: আত্মসমর্পণের জন্য সময় চেয়েছেন খুনের দায়ে দণ্ডপ্রাপ্ত সাবেক ক্রিকেটার সিধু

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply