রাগে ড্রেসিংরুমে ওয়েডের তাণ্ডব

|

ছবি: সংগৃহীত

ক্রিকেট মাঠে প্রায়ই আম্পায়ারের ভুল সিদ্ধান্তের কারণে অসন্তুষ্ট হয়ে সাজঘরে ফিরতে হয় ব্যাটারকে। যার ফলে সাজঘরে গিয়ে অনেক সময় রাগের বহিঃপ্রকাশ করে ফেলেন ব্যাটাররা। গতকাল বৃহস্পতিবার (১৯ মে) রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও গুজরাট টাইটানসের ম্যাচে হয়েছে এমনই এক অপ্রত্যাশিত ঘটনা।

পাওয়ার প্লের শেষ ওভারে ব্যাঙ্গালুরুর স্পিনার গ্লেন ম্যাক্সওয়েলের বলে সুইপ খেলতে গিয়েছিলেন তারই স্বদেশী টাইটানস ব্যাটার ম্যাথিউ ওয়েড। কিন্তু প্রথম দেখায় মনে হয়েছে বল মিস করে ওয়েডের প্যাডে লাগে। ফলে বোলার এলবিডব্লিউর অনুরোধ করলে আউটের সিদ্ধান্ত দেন ফিল্ড আম্পায়ার। কিন্তু বল প্রথমে ব্যাটে লাগে এমন আত্মবিশ্বাস ছিল ওয়েডের। ফলে তিনি রিভিউ নেন। কিন্তু স্নিকোমিটারে কোনো পরিবর্তন দেখা না গেলে থার্ড আম্পায়ারও আউটের সিদ্ধান্তে অটল থাকেন। কিন্তু বল অফস্ট্যাম্পের অনেক বাইরে পড়েছিলো। সেইসাথে বলের গতিপথও পরিবর্তনের আলামত ছিল। ধারাভাষ্য কক্ষ থেকেও আম্পায়ারদের এমন সিদ্ধান্তের সমালোচনা হচ্ছিলো।

১৩ বলে ১৬ রান করে তাই রাগান্বিত হয়ে মাঠ ছাড়তে হয় ওয়েডকে। নিজের আউট হওয়া মেনে নিতে না পেরে ড্রেসিংরুমে তাণ্ডব চালান ওয়েড। প্রথমে নিজের হেলমেট ছুড়ে ফেলে দেন। এরপর ব্যাট সজোরে মাটিতে আঘাত করতে থাকেন।

পরবর্তীতে ওয়েডের এমন আচরণকে আইপিএলের আচরণবিধির ২ দশমিক ৫ ধারা অনুযায়ী লেভেল ওয়ান এর আওতায় আনা হয়।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply