বেশ কিছু চমক দেখা যেতে পারে ফুটবলের গ্রীষ্মকালীন দলবদলে

|

ছবি: সংগৃহীত

জুন থেকে শুরু হচ্ছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের গ্রীষ্মকালীন দলবদল। লম্বা সময় পর এবারের দলবদলের বাজারে উত্তাপ ছড়াবে বেশ ভালোভাবেই। ছাপিয়েও যেতে পারে অতীতের সব উন্মাদনাকেও।

এবারের দলবদলে সবচেয়ে বড় বাজিমাত করতে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। চেলসি থেকে এরই মধ্যে জার্মাান ডিফেন্ডার অ্যান্টনিও রুডিগারকে দলে নিয়েছে লস ব্লাঙ্কোসরা। এবার পিএসজি থেকে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়ানোর খুব কাছে রিয়াল মাদ্রিদ। এছাড়াও মোনাকো থেকে মিডফিল্ডার অরেলিয়্যাঁ শুয়ামেনিকেও ডেরায় ভেড়াতে চায় গ্যালাকটিকোরা।

এদিকে, পিএসজির তারকাপুঞ্জ ভাঙাটা এখন সময়ের ব্যাপার। এই মৌসুমেই দল ছাড়ছেন এমবাপ্পে। আগামী মৌসুমে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে যোগ দেয়ার গুঞ্জন চলছে লিওনেল মেসির। ধারাবাহিকতার অভাব আর শৃঙ্খলাজনিত সমস্যার কারণে নেইমারকেও ছেড়ে দিতে চায় প্যারিসের ক্লাবটি। তাইতো দলবদলের বাজারে বেশ সরব থাকবে পিএসজি, এটাই স্বাভাবিক।

এরই মধ্যে ট্রান্সফার মার্কেটে নেমে পড়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। বরুশিয়া ডর্টমুন্ড থেকে গোলমেশিন অ্যারলিং হ্যালান্ডকে দলে নিয়েছে পেপ গার্দিওলার দল। অর্থনৈতিকভাবে ইউরোপের অন্যতম শক্তিশালী ক্লাবটি ভালো ফুটবলারকে দলে ভোড়ানোর সুযোগ হাতছাড়া করবে না নিশ্চিত।

ক্লাবকে সেরা ছন্দে ফিরে আনতে আয়াক্স থেকে ডাচ হেড কোচ এরিক টেন হাগকে এনেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানইউ ছাড়ছেন মিডফিল্ডার পল পগবা। তাইতো দলের ভারসাম্য ফিরিয়ে আনতে নতুন কোচকে ২৫০ মিলিয়ন পাউন্ড দিয়েছে ম্যানইউ কর্তৃপক্ষ। তাইতো দলবদলের বাজারে থাকবে রেড ডেভিলরাও।

এছাড়া মালিকানা বদল হওয়ার পর চেলসিও নামবে ট্রান্সফার মার্কেটে। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা দেনায় জর্জরিত হলেও কোচ জাভিকে সেরা দল দেবার চেষ্টা করছে ম্যানেজমেন্ট। লেভানডভস্কি দল ছাড়লে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকেও নামতে হবে দলবদলের লড়াইয়ে।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply