বিএনপি পচনশীল দল নয় তা প্রমাণের জন্য একটি নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন: ফখরুল

|

ঠাকুরগাঁওয়ে জেলা বিএনপির কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঠাকুরগাঁও প্রতিনিধি:

প্রকৃতপক্ষে এটা আওয়ামী লীগের স্বভাব ও চরিত্র এমন যে তারা সন্ত্রাস করে ক্ষমতায় যায়। ঠিক একইভাবে তারা আবারও আগামী নির্বাচনে ক্ষমতায় যাবার পরিকল্পনা করছে, বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বেগম খালেদা জিয়াকে নিয়ে কটুক্তি ও হত্যার হুমকির তীব্র বিরোধীতা এবং নিন্দা জানিয়ে এসব কথা বলেন তিনি।

শুক্রবার (২০ মে) সকালে ঠাকুরগাঁও জেলা বিএনপি’র কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঠাকুরগাঁও জেলা শাখার
নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন মির্জা ফখরুল। এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান , সহ-সভাপতি আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ জেলা বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় মির্জা ফখরুল আরও বলেন, ২০১৪ সালে তারা সন্ত্রাস সৃষ্টি করে জনগণের সাথে প্রতারণা করে ১৫৪টি আসনে বিনা ভোটে নির্বাচিত করে ক্ষমতায় গিয়েছে। একইভাবে ২০১৮ সালের নির্বাচনেও সন্ত্রাসের রাজত্ব সৃষ্টি করে নির্বাচন পূর্ব গায়েবি মামলা, নেতা-কর্মীদের কারারুদ্ধ করা, বিরোধী প্রার্থীদের বন্দী করা, আদালত ও নির্বাচন কমিশনসহ রাষ্ট্রযন্ত্রকে ব্যাবহার করে ফলাফল তাদের পক্ষে
নিয়ে যায়। আওয়ামী লীগের এমন ইতিহাস পূর্ব থেকেই। ১৯৭৩ সালের নির্বাচনেও তারা কাউকে ছাড় দেয় নাই। আওয়ামী লীগ সবকিছুতে বল প্রয়োগ করে নিজেদের ক্ষমতাকে নিরঙ্কুশ করতে চায়। গত ১৪ বছরে আওয়ামী লীগ সংবিধানের মৌলিক ধারাগুলো পরিবর্তন করে সংবিধানকে আওয়ামী সংবিধানে পরিণত করেছে। ১৯৭৫ এ সংবিধান ক্যু করে বাকশাল প্রতিষ্ঠা করেছিল আওয়ামী লীগ। আওয়ামী লীগের মুখে গণতন্ত্রের কথা শুনলে তা হাস্যকর ও জনগণের সাথে প্রতারণা করা হয়।

বিএনপি মহাসচিব আরও বলেন, প্রধানমন্ত্রী যখন সংবাদপত্রের সম্পাদকের বিরুদ্ধে বিষোদগার করেন তখন স্বাধীন সাংবাদিকতা থাকে না। একইভাবে বিশ্ববরেণ্য অর্থনীতিবীদ সম্পর্কে কটুক্তি করা বাংলাদেশ সম্পর্কে খারাপ ধারণা সৃষ্টি করে। বিএনপি বারবার অনুরোধ করে আসছে দেশের যে পরিবেশ খারাপের দিকে যাচ্ছে তা আরও খারাপ না করে গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে নির্বাচনের পরিবেশ তৈরি করা হোক। এছাড়া বাংলাদেশের রাজনৈতিক সঙ্কট থেকে উত্তরণের আর কোনো পথ নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরে মন্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, ওবায়দুল কাদেরের কথা বিএনপি গুরুত্ব দেয় না। কারণ, তার কোনো ক্ষমতা নেই, তিনি কোনো সিদ্ধান্ত দিতে পারেন না, সিদ্ধান্ত দিতে হয় শেখ হাসিনাকে। বিএনপি পচনশীল দল নয়, বিএনপি উচ্চ ও উর্দ্ধগামী দল তা প্রমাণ করার জন্য একটি নিরপেক্ষ নির্বাচন প্রয়োজন। আওয়ামী লীগও ২১ বছর ক্ষমতার বাইরে থেকে পরবর্তীতে ক্ষমতায় আসে, সুতরাং ক্ষমতার বাইরে থাকলেই কোনো দল পচনশীল হয়না । আগামী নির্বাচনের জন্য কেয়ারটেকার সরকারের ফর্মুলা দেয়া আছে। অন্যান্য দলের সাথে রাজনৈতিক ঐক্য চলমান রয়েছে, সময় হলে সকলেই জানতে পারবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply