ভাগ্য ফিরছে সেই টাইগার রাকিবের, মানবতার হাত বাড়ালেন আ.লীগ নেত্রী

|

মায়ের সাথে টাইগার রাকিব ও তার ছোট বোন (বামে), জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারজানা সবুর রুমকি (ডানে)।

বরগুনা প্রতিনিধি:

যমুনা টেলিভিশনে সংবাদ প্রচারের পর কষ্টের অবসান হতে যাচ্ছে বরগুনার বিষখালী নদীর তীরে পাথরঘাটা বাইনচোটকি এলাকার সেই শিশু টাইগার রাকিবের। টাইগার রাকিবের প্রতি মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফারজানা সবুর রুমকি। রাকিবকে একটি ব্যবসা প্রতিষ্ঠান করে দেয়ার আশ্বাস দিয়েছেন তিনি। পাশাপাশি রাকিবের ছোট বোন ফারজানার লেখাপড়ার সকল দায়িত্ব নিয়েছেন তিনি।

বরগুনার বিষখালী নদীর তীরে জীবন যুদ্ধে বেড়ে ওঠা ১২ বছরের শিশু টাইগার রাকিবকে নিয়ে সম্প্রতি একটি প্রতিবেদন প্রচার করে যমুনা টেলিভিশন। কখনও ইটভাটার শ্রমিক হয়ে, কখনও খেয়ার ট্রলারের হাল ধরে, কখনো মাছ ধরে, কখনো বা পান সিগারেটের দোকান দিয়েই চলে শিশু রাকিবের জীবন যুদ্ধ। এই নিষ্ঠুর বাস্তবতায় ইটভাটার কাজ করতে হচ্ছে রাকিবের আট বছরের ছোট বোন ফারজানাকেও। ঘর নেই, নেই কোনো জমিও। বাইনচটকি ফেরিঘাট সংলগ্ন বেরিবাঁধের উপর নানীর ছোট্ট একটি ঘরে নানী ও মানসিক ভারসাম্যহীন মায়ের সাথেই দিন কাটে ছোট্ট শিশু রাকিব ও ফারজানার।

রাকিবের ছোট বোনও বাঘিনী বটে। এই বয়সেই ইট ভাটায় কাজ করে শিশুটি। এক হাজার ইট শুকিয়ে পায় মাত্র ১৫ টাকা। তবে ছোট্ট দু’টি হাতে আর এ কষ্টের কাজ করতে চায় না ফারজানা। এবার তার আশা পূরণ হবে, এমনই প্রত্যাশা স্থানীয়দের।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply