সাকিব বাদে সবার বিকল্প আছে: পাপন

|

যমুনা নিউজের সাথে একান্ত সাক্ষাৎকারে বিসিবি নাজমুল হাসান (পাপন)।

টি-২০ থেকে অবসর নিচ্ছেন না বাংলাদেশ দলের মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম। মুশফিক তার অবসরের কোনো ইঙ্গিতই দেননি বলে দাবি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের। জানালেন, সব ফরম্যাটেই বোর্ডের পরিকল্পনায় আছেন মুশফিক। তবে মুশির স্ত্রীর সমালোচনার জবাবে পাপন বলেন, সাকিব বাদে সবার বিকল্প আছে।

এদিকে টি-২০তে তামিমকে আর পাওয়া যাবে না বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। পঞ্চপান্ডব, বিসিবির পরবর্তী সভাপতি, ডোমিঙ্গো-নান্নুর মেয়াদ, সাকিবের অধিনায়কত্ব ইত্যাদি নিয়ে যমুনা নিউজের সাথে খোলামেলা কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

এর আগে কখনও কখনও কঠিন সিদ্ধান্ত নিতে হয় বলেছিলেন। মুশফিককে নিয়ে এমন কোনো অবস্থায় আছেন কী না? এমন প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি বলেন, এসব কেন বলে জানি না। সেদিন অনেকেই এমন হেডলাইন করেছেন যে আমি নাকি মুশফিককে বার্তা দিয়েছি টি-টোয়েন্টির ব্যাপারে। কিন্তু আপনারা আমার ইন্টারভিউটা শোনেন, আমি মুশফিকের নামই বলিনি। সিনিয়র প্লেয়ারদের নাম বলেছি আমি।

তাহলে মুশফিককে নিয়ে প্ল্যান আছে আপনাদের? এই প্রশ্নের উত্তরে পাপন বলেন, আমার মতে মুশফিক টেস্টের জন্য বেস্ট। তারপরে ওডিআই তারপরে আসে টি-টোয়েন্টি। তারমানে কিন্তু এটা না যে ভারতে যে ইনিংস খেলে এসেছে আমি সেটার কথা বলবো। তামিম যেমন সিদ্ধান্ত নিয়েছে যে সে টি-টোয়েন্টি খেলবে না। আমি বরং বলবো খেলতে, কারণ আমাদের ওপেনার নাই। ওপেনার সবচেয়ে বেশি দরকার।

তাহলে কী তামিম খেলবেন? এর উত্তরে পাপন বলেন, ও (তামিম) বলেছে যে ও খেলবে না। তারমানে টি-টোয়েন্টি থেকে গেছে ও। রিয়াদ চলে গেছে টেস্ট থেকে। এখন মুশফিক কী করবে সেটা মুশফিকই জানে। এই মুহূর্তে আমরা মুশফিককে এই ফরম্যাটে রাখবো কী রাখবো না তা নিয়ে আমরা ভাবছি না, বা না-ও রাখতে পারি। দেখা যাক, কিছুদিন গেলে বোঝা যাবে। সমস্যা হলো যে, আমার সাথে কোনো ইন্টারঅ্যাকশন হচ্ছে না।

মুশফিকের স্ত্রী একটি স্ট্যাটাস দিয়েছেন, এ ব্যাপারে জানতে চাইলে পাপন জিজ্ঞেস করেন, কী স্ট্যাটাস দিয়েছে?
লিখেছেন যে- আমাদের বিদায়টা হাসিমুখেই হবে, কিন্তু যারা বিদায়ের কথা বলে তাদের হাতে রিপ্লেসমেন্ট আছে কী না সেটাও ভাবা উচিৎ।
জবাবে পাপন বলেন, তা ঠিক। ১ নম্বর প্লেয়ার সাকিব ছাড়া সবারই রিপ্লেসমেন্ট আছে।

বোর্ড সভাপতি নির্বাচনের ব্যাপারে পাপন বলেন, যে কেউ বিসিবি’র সভাপতি নির্বাচনে দাঁড়াতে পারে। বিসিবি ও বিসিবি’র বাইরে সভাপতি হতে পারেন এমন অনেকেই আছেন

/এসএইচ



সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply