কয়েক ঘণ্টার ব্যবধানে খুলনা রেলওয়ের ৫ কর্মকর্তার বিরুদ্ধে জিডি, বদলি ৪

|

কয়েক ঘণ্টার ব্যবধানে কালোবাজারির অভিযোগে খুলনা রেলওয়ের ৫ কর্মকর্তার বিরুদ্ধে জিডির পর বদলি করা হয়েছে চারজনকে। এরপর শোকজ করা হয়েছে সাধারণ ডায়েরি করা স্টেশন মাস্টারকে। তাতে যেকোনো সময় স্টেশন ভাঙচুর, অগ্নিসংযোগ ও মারধরের শঙ্কার কথা উল্লেখ করেছিলেন এই স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার। এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে কমকর্তা-কর্মচারীদের মধ্যে। তদন্তের পর যথাযথ ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৯ মে) রেলওয়ের বিভাগীয় সংস্থাপ কর্মকর্তার স্বাক্ষরিত আদেশনামায় এই তথ্য জানানো হয়। এ ঘটনার পর সহকারী স্টেশন মাস্টার জাকির হোসেনকে মহেড়া এবং আশিকুর রহমানকে রহনপুরে বদলি করা হয়েছে। পাশাপাশি টিএক্সআর বাইতুল ইসলামকে চিলাহাটি এবং ট্রলিম্যান জাফর ইকবালকে বদলি করা হয়েছে যশোরে। অপরজন তোতা মিয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

বুধবার (১৮ মে) রাতেই হঠাৎ ঘটে এই তুঘলকি কাণ্ড। খোদ খুলনা স্টেশন মাস্টারকে মানিক চন্দ্র সরকারকে শোকজ করে কর্তৃপক্ষ। পরদিন তাকে রেলওয়ের পাকশী কার্যালয়ে তলব করা হয়। এ নিয়ে পশ্চিম রেলওয়ের মহাব্যবস্থাপক অসিম কুমার তালুকদার বলেন, জিডি করার আগে আমাদের জানানো উচিত ছিল। যেহেতু এটি একটি বড় প্রতিষ্ঠান, আমরা চাই টিকিটটা জনগণের হাতে সুষ্ঠুভাবে পৌঁছাক। এর মধ্যে যাতে কোনো কারসাজি না থাকে।

এ নিয়ে টিআইবি বলছে, টিকিট কালোবাজারির ঘটনা নতুন নয়। তবে হঠাৎ কেনো নিজেদের মধ্যে দ্বন্দ্ব তা তদন্তের প্রয়োজন। টিআইবির খুলনা শাখার নির্বাহী সদস্য অধ্যাপক আনোয়ারুল কাদির বলেন, এনারা কিন্তু তাদের পেশিশক্তি প্রয়োগ করে এগুলো করছেন। এটার বিরুদ্ধে বাংলাদেশের স্বাভাবিক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা দরকার বলেও জানান তিনি।
এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply