ভারতে পাচারের সময় উদ্ধার ২২ লাখ টাকার বিদেশি পাখি

|

মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুর মুজিবনগর থানা পুলিশের অভিযানে ১০টি ম্যাকাও ও ৬০টি ক্যাপা স্টার্লিং পাখি উদ্ধার করা হয়েছে। পাখিগুলোর আনুমানিক দাম ২২ লাখ টাকা।

বৃহস্পতিবার (১৯ মে) বিকেল ৪টার দিকে মেহেরপুর-মুজিবনগর সড়কের মুজিবনগর উপজেলার গোপালনগর যাত্রী ছাওনির কাছ থেকে ভারতে পাচারের সময় একটি ব্যাটারিচালিত অটো থেকে পাখিগুলো উদ্ধার করা হয়। একই সময় পাচারের সাথে জড়িত ২ জনকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতে পাচারকারীদের জেল-জরিমানা করা হয়েছে।

মুজিবনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী রাসেল জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে এসআই ইস্রাফিলের নেতৃত্বে পুলিশ গোপালনগর যাত্রী ছাওনির নিকট থেকে পাখিগুলো উদ্ধার করে এবং চোরাচালানের সাথে জড়িত ২ জনকে আটক করে।

এদিন সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক পাচারকারী বাশারুল শেখকে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া অটোচালক হাবিবুর রহমানের নিকট থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রট মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় সেখানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুর জেলা ভারপ্রাপ্ত বন বিভাগীয় কর্মকর্তা মো. জাফরউল্লাহ, মুজিবনগর উপজেলা বন বিভাগীয় কর্মকর্তা হাসিম হায়দার, গাংনী উপজেলা বন বিভাগীয় কর্মকর্তা মাসুদুর রহমান প্রমুখ।

জেলা বন বিভাগীয় কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. জাফরউল্লাহ জানান, পাখিগুলো ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলের এবং পাখিগুলোর মূল্য প্রায় ২২ লাখ টাকা। পাখিগুলো ঢাকা বঙ্গবন্ধু সাফারি পার্ক কতৃপক্ষের নিকট হস্তান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওসি মেহেদী রাসেল জানান, সাজাপ্রাপ্ত বাশারুল শেখকে জেলা কারাগারে পাঠাবার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply