চাঁদপুরের ডিসিকে নেত্রকোণায় বদলি

|

বদলি হওয়া জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস। ছবি: সংগৃহীত

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিসকে নেত্রকোণায় জেলা প্রশাসক হিসেবে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) জনপ্রশাসন মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ডিসি অঞ্জনা গত ২৮ এপ্রিল হাইমচরের খাস জমি উদ্ধারে শিক্ষামন্ত্রী দীপু মনির বড় ভাই চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি জাওয়াদুর রহিম ওয়াদুদ ওরফে টিপুর বিরুদ্ধে মামলা করেছিলেন। টিপুর বিরুদ্ধে মামলা করার ২১ দিনের মাথায় বদলি হলেন তিনি। তাকে নেত্রকোণার জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে। চাঁদপুরের ডিসি করা হয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রীর একান্ত সচিব কামরুল হাসানকে।

এদিকে, বদলির খবর পেয়ে বদলির খবর পেয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস এক ফেসবুক স্ট্যাটাসে লেখেন, আলহামদুলিল্লাহ। সদাশয় সরকারের মহানুভবতায় আরেকটি জেলায় জেলা প্রশাসক হিসেবে কাজ করার সৌভাগ্য অর্জন করতে যাচ্ছি। কৃতজ্ঞতা জানাচ্ছি আমার সকল সিনিয়র স্যারদেরকে।

মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে অঞ্জনা খান মজলিস ও কামরুল হাসানের পদে রদবদল ছাড়াও আরও দু’জন ডিসির বদলির কথা বলা হয়েছে। শেরপুরের জেলা প্রশাসকের দায়িত্ব পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব সাহেলা আক্তার এবং জামালপুরের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শ্রাবন্তী রায়।

চাঁদপুরের হাইমচর উপজেলার খাস জমি উদ্ধারে জেলা প্রশাসনের পক্ষ থেকে জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনকে আসামি করে আদালতে মামলা করা হয়। মামলাটি আমলে নিয়ে আদালত আসামিদের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দেন। ৩১ মে মামলার শুনানির তারিখ নির্ধারণ করা হয়েছে। শিক্ষামন্ত্রী দীপু মনির বড় ভাই টিপু মামলার ১ নম্বর আসামি।

মামলার বিবরণীতে জানা যায়, হাইমচর উপজেলার মেঘনার দূর্গমচরের সোনাপুর-তাজপুর প্রকাশ্যে বাহেরচর মৌজায় বিগত ১৯৫০ সালে চর জেগে ওঠে। যা পরে পয়স্তি ভূমি হিসেবে চিহ্নিত হয়। সরকারি খাস জমি হওয়ায় এ, বি ও সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা প্রদান করা হয়। কিন্তু এক নাম্বার বিবাদীসহ অন্যরা ভুয়া ও জাল দলিল তৈরি করে সেখানে প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেয়। যা গত ১৫ ফেব্রুয়ারি জেলা প্রশাসনের নজরে পড়ে। এমন পরিস্থিতিতে সবকিছু যাচাই-বাছাই করে সরকারি জমি উদ্ধারে এ দেওয়ানি মামলা দায়ের করা হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply