৪৪ কোটি টাকা অর্থ আত্মসাতে পি কে হালদারসহ ১২ জনের বিরুদ্ধে দুদকের মামলা

|

৪৪ কোটি টাকার ঋণ অনুমোদন করে অর্থ আত্মসাতের অভিযোগে এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক এমডি পি কে (প্রশান্ত কুমার) হালদারসহ ১২ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৯ মে) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে দুদকের ভারপ্রাপ্ত সচিব সাইদ মাহবুব খান তা জানিয়েছেন। বলেন, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড থেকে দিয়া শিপিং লিমিটেড নামের কাগুজে প্রতিষ্ঠানের নাম দেখিয়ে জাল নথিপত্র তৈরি করে ওই টাকা আত্মসাৎ করে পি কে হালদার চক্র।

এই মামলায় অন্য আসামিরা হলেন, এফএএস ফাইন্যান্সের সাবেক এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাসেল শাহরিয়ার, দিয়া শিপিং লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক শিব প্রসাদ ব্যনার্জী এবং দিয়া শিপিং লিমিটেডের পরিচালক পাপিয়া ব্যানার্জিসহ ১২ জন।

দুদকের তথ্যে জানা যায়, ৪৪ কোটি টাকার ঋণ অনুমোদন করে ওই অর্থ বিভিন্ন ব্যাংক হিসাবে স্থানান্তরের মাধ্যমে পাচার করে তারা। অপরাধ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ১৮৬০ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ এর দুই ধারা এবং ২০১২ সালের মানিলন্ডারিং প্রতিরোধ আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদকের ভারপ্রাপ্ত সচিব বলেন, পিকে হালদারকে ফিরিয়ে আনতে স্বরাষ্ট্র, পররাষ্ট্র মন্ত্রণালয় ও ইন্টারপোলকে চিঠি দেয়া হয়েছে।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply