খুলনা সিটির দুই কেন্দ্রে ভোট হবে ইভিএমে

|

খুলনা সিটি করপোরোশন নির্বাচন দুটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন বা ইভিএমে ভোট হবে। ইভিএমে অভ্যস্থ করতে ভোটার, প্রার্থী, পোলিং এজেন্টদদের প্রশিক্ষণ দিচ্ছে নির্বাচন কমিশন। ভোটারদের মধ্য ইভিএম সাড়া ফেললেও পাল্টাপাল্টি বক্তব্য আছে প্রার্থীদের মধ্যে।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ২৩৯ জসিম উদ্দিন হল এবং ২০৬ সোনাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট আয়োজন করছে নির্বাচন কমিশন। এর মধ্যে পুরুষ কেন্দ্রে ভোটার ১৮৭৯। আর নারী কেন্দ্রে ১০৯৯। ভোটার, প্রার্থী আর পোলিং এজেন্টদের ইভিএম সম্পর্কে প্রশিক্ষণের আয়োজন করেছে নির্বাচন কমিশন।

ইসির কর্মকর্তাদের কাছ থেকে সহজেই ইভিএমে ভোটের প্রক্রিয়া শিখে নিচ্ছেন ভোটাররা। তবে রাজনৈতিক মতপার্থক্যের মত ইভিএম নিয়েও প্রার্থীদের মধ্যে আছে মতভেদ।

প্রার্থীদের মধ্যে কেউ মনে করেন ভোটিং মেশিনের ব্যবহার করা যেতে পারে। আবার কারো মতে, সব ভোটাররা সমানভাবে সচেতন না হওয়ার কারণে এই পদ্ধতির ব্যবহারে সমস্যা তৈরি হতে পারে।

তবে ইভিএমে খুব সহজে ভোট দেয়া যায় আর তা নিরাপদও বলে জানান সহকারী রিটার্নিং অফিসার আনিসুর রহমান। একই ধরনের কথা বললেন, নির্বাচন কমিশনের খুলনা অঞ্চলের সহকারী পরিচালক জাহাঙ্গির আলম।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply