ড্র মেনে নিয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা

|

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ড্র হয়েছে। চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচের পঞ্চমদিনে তাইজুল ইসলামের ঘূর্ণিতে এক পর্যায়ে বাংলাদেশ ম্যাচ জয়ের আশা দেখলেও দুই শ্রীলঙ্কান ব্যাটার দিনেশ চান্ডিমাল ও নিরোশান ডিকভেলার অবিচ্ছিন্ন ৯৯ রানের জুটিতে ভঙ্গ হয় সেই আশা। তাই দিনের কয়েক ওভার বাকি থাকলেও ড্র মেনে নেয় দুই দল।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৩৯৭ রানের জবাবে বাংলাদেশ করে ৪৬৫ রান। বাংলাদেশের ৬৮ রানের লিড মাথায় নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে লঙ্কানরা। টেস্টের চতুর্থ দিন তারা শেষ করে ৩৯ রানে দুই উইকেট হারিয়ে। পঞ্চম ও শেষদিনে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিস। দিনের শুরু থেকেই আগ্রাসী খেলতে থাকেন কুশল মেন্ডিস।

প্রথম সেশনে কুশলের উইকেটসহ আরও দুই উইকেট হারায় লঙ্কানরা। দুইটি উইকেটই নেন তাইজুল ইসলাম। লাঞ্চের পর করুনারত্নের উইকেটও হারায় লঙ্কানরা। এবারও শিকারী সেই তাইজুল। বিদায়ের আগে ১৩৮ বলে ৫২ রান করেন করুনারত্নে। এরপর সাকিবের আঘাতে দলীয় ১৬‌১ রানে সাজঘরে ফেরেন ধনঞ্জায়া ডি সিলভা। যাওয়ার আগে তিনি করেন ৩৩ রান। বাংলাদেশ তখন জয়ের স্বপ্ন দেখলেও বাধা হয়ে দাড়ান চান্ডিমাল ও ডিকভেলা।

বাংলাদেশের বোলারদের জন্য দুর্ভেদ্য প্রাচীর হয়ে চান্ডিমাল ও ডিকভেলা মিলে গড়েন ৯৯ রানের অবিচ্ছিন্ন জুটি। মাটি কামড়ানো ইনিংস খেলে ৩৯ রানে অপরাজিত থাকেন চান্ডিমাল। আর ডিকভেলা অপরাজিত থাকেন ৬১ রানে।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলঙ্কা ১ম ইনিংস : ৩৯৭/১০ (১৫৩ ওভার)
ম্যাথিউস ১৯৯, চান্দিমাল ৬৬, কুশল ৫৪
নাঈম ১০৫/৬, সাকিব ৬০/৩

বাংলাদেশ ১ম ইনিংস : ৪৬৫/৯ (১৭০.১ ওভার)
তামিম ১৩৩, মুশফিক ১০৫, লিটন ৮৮, জয় ৫৮
রাজিথা ৬০/৪, আসিথা ৭২/৩

শ্রীলঙ্কা ২য় ইনিংস : ২৬০/৬ (৮২ ওভার)
করুনারত্নে ৫২, কুশল ৪৮, ডিকওয়েলা ৬১*, চান্দিমাল ৩৯*
তাইজুল ৮২/৪, সাকিব ৫৮/১

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply